খাবার প্রবেশে বাধা পৈশাচিক আচরণ : খোকা

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে খাবার সরবরাহ বন্ধ করে দেয়া সরকারের পৈশাচিক আচরণ বলে মন্তব্য করে দলের ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকা বলেছেন, ‘শেখ হাসিনা প্রায়ই একটি কথা বলে থাকেন, খালেদা জিয়া নির্বাচনে না গিয়ে ভুল করেছেন, দেশের মানুষ সেই ভুলের খেসারত কেন দেবে? খালেদা জিয়া প্রহসনের নির্বাচনে না গিয়ে কোনো ভুল করেননি। ক্ষমতায় থেকে কখনো নির্বাচন হয় না। বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৫৪টি আসন তারা ছিনতাই করে নিয়েছে। বিএনপি নির্বাচনে গেলেও এমন হতো। তাই নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্তে কোনো ভুল হয়নি।’
স্থানীয় সময় রোববার সন্ধ্যায় পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়ায় স্থানীয় বিএনপি আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। খবর বার্তা সংস্থা বাংলা প্রেস’র।
পেনিসিলভানিয়া বিএনপির সভাপতি শাহ ফরিদের সভাপতিত্বে এবং ফিলাডেলফিয়া বিএনপির আহ্বায়ক নাজিম উদ্দিন জুয়েলের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা আরো বলেন, ‘বর্তমান স্বৈরাচারী সরকার সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়াকে তার কার্যালয়ে খাবার সরবরাহ বন্ধ করে যে আচরণ করছে, তা অত্যন্ত বর্বরোচিত ও পৈশাচিক। রাজনৈতিক প্রতিদ্বন্দ্বির প্রতি এমন আচরণ পৃথিবীর কোনো দেশের ইতিহাসে নেই। পৈশাচিক এ সরকারের পতন ছাড়া আর কোনো বিকল্প নেই। এ জন্য বিএনপিসহ ২০ দলীয় জোটের চলমান আন্দোলনকে আরো বেগবান করে তুলতে হবে।
তিনি বলেন, ‘শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এসএসসি পরীক্ষার দোহাই দিয়ে বিএনপির নেতাদের হাত-পা ধরে অবরোধ প্রত্যাহার করতে অনুরোধ করেছেন। কিন্তু জ্ঞানপাপী ওই শিক্ষামন্ত্রী একবারও তার নেত্রীকে অনুরোধ করে বলেননি সামনে ছেলেমেয়েদের পরীক্ষা তাই যেভাবেই হোক সমস্যার সমাধান করুন।’
খোকা বলেন, ‘একজন অরাজনৈতিক ব্যক্তি আরাফাত রহমান কোকোর জানাজায় অবরোধ ভেঙে মানুষের যে ঢল নেমেছিল আওয়ামী লীগের কোনো মন্ত্রীর জানাজায় এত মানুষের সমাগম হবে কিনা সন্দেহ রয়েছে। বিএনপির এরকম জনপ্রিয়তা দেখে সরকার আতঙ্কিত হয়ে পড়েছে।

তিনি বলেন, ‘বাংলাদেশ জনগণের ইচ্ছায় দেশ পরিচালনা হবে এটাই স্বাভাবিক কিন্তু আজ হাসিনার ইচ্ছায় দেশ পরিচালিত হচ্ছে।’

khসভায় আরো বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা কমিটির সদস্য সচিব মুসফিকুল ফজল আনসারী, যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি ডা. মজিবুর রহমান মজুমদার, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, সাবেক ছাত্রনেতা আব্দুস সবুর, যুক্তরাষ্ট্র তারেক রহমান স্বদেশ প্রত্যাবর্তন সংগ্রাম পরিষদের সভাপতি পারভেজ সাজ্জাদ, নিউজার্সি বিএনপির সভাপতি সৈয়দ কাওসার আহমেদ, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক নির্বাহী সদস্য এবাদ চৌধুরী, যুক্তরাষ্ট্র যুবদলের সিনিয়র সহ-সভাপতি আতিকুল হক আহাদ, যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন, স্থানীয় বিএনপি নেতা এ আর খান লাভলু, এস এম মিন্টু, জাহেদ চৌধুরী, মাহবুবুর রহমান, আলাউদ্দিন পাটোয়ারি, কাজী মতিউর রহমান, ইফতেখার হোসেন ফরহাদ, জানে আলম ও শহিদুল ইসলাম প্রমুখ।

সভায় উপস্থিত অতিথিদের ফুল দিয়ে বরণ করেন স্থানীয় বিএনপির নেতাকর্মীরা।

বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা এবং চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক শিক্ষামন্ত্রী ওসমান ফারুক যৌথভাবে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিশাল আকৃতির ক্যানভাসের মোড়ক উন্মোচন করেন। শেষে অতিথিদেরকে ফিলাডেলফিয়ার ঐতিহ্যবাহী ‘লিবার্টি বেল’ এর প্রতিক সম্বলিত ক্রেস্ট উপহার দেয়া হয়।



মন্তব্য চালু নেই