কেন বিশেষ সুবিধা? আলিপুর সেন্ট্রাল জেলে মদনকে কটূক্তি, গালিগালাজ!

সারদাকাণ্ডে জেলবন্দি মদন মিত্রকে কটূক্তি! টিকাটিপ্পনী! তিনি জেলের ভিতরে বিশেষ সুযোগসুবিধা পাচ্ছেন বলে অসন্তোষ প্রকাশ করে একদল বন্দি এ নিয়ে প্রশ্ন তুলেছেন। এ নিয়ে আলিপুর সেন্ট্রাল জেলে হুলস্থুলকাণ্ড বেঁধেছে বলে জানা গিয়েছে।

ঘটনার সূত্রপাৎ রবিবার। জেলের ভিতরে ক্রিকেট খেলছিলেন বন্দিরা। কিন্তু খেলা থেকে ঘটনাটা অন্য দিকে মোড় নেয় মদনবাবুকে কটূক্তি ঘিরে।

জেল সূত্রে খবর, জেলের মধ্যে ক্রিকেট খেলছিলেন কয়েকজন বন্দি। তখন নিজের ওয়ার্ড থেকে বেরিয়ে বাইরে পায়চারি করছিলেন সারদাকাণ্ডে জেলবন্দি মদনবাবু। অভিযোগ, মন্ত্রীকে উদ্দেশ্য করে কটূক্তি করতে শুরু করেন বন্দিরা। তাঁর জেলের মধ্যে ভাল থাকা, যেখানে ইচ্ছে ঘুরে বেড়ানো নিয়ে টিটকিরি করা হয়। মন্ত্রীকে গালিগালাজও করা হয় বলে অভিযোগ। ঘটনার জেরে যারপরনাই রেগে যান মন্ত্রী। অবশেষে পরিস্থিতি সামল দিতে এগিয়ে আসেন কারা আধিকারিকরা। মন্ত্রী ফিরে যান নিজের ওয়ার্ডে।

 

জেল সুপার ঘটনার কথা অস্বীকার করলেও সূত্রের খবর, মন্ত্রী বিশেষ সুযোগ সুবিধা পাওয়ায় ক্ষেপে রয়েছে বন্দিদের একটা বড় অংশ। কয়েকদিন আগেই জেলের মধ্যে মদন মিত্রর সুযোগ সুবিধা পাওয়া নিয়ে ক্ষোভপ্রকাশ করেছিলেন সারদাকাণ্ডে আরেক বন্দি কুণাল ঘোষ।

 

এদিকে, মন্ত্রীর সুযোগ সুবিধা নিয়ে বন্দিদের একাংশের ক্ষোভ বেজায় চিন্তায় ফেলেছে জেল কর্তৃপক্ষকে। তাদের মনে জন্ম নিয়েছে নয়া উদ্বেগ।যদি এমন ঘটনা ফের ঘটে? মন্ত্রী মাঝেমধ্যেই নিজের ওয়ার্ডের বাইরে বেড়িয়ে ঘোরাঘুরি করেন। সেক্ষেত্রে, বন্দিদের ক্ষোভের জন্য যদি কোনও অনভিপ্রেত ঘটনা ঘটে, তখন তার দায় কে নেবে? এই পরিস্থিতিতে মন্ত্রীকে তাঁর ওয়ার্ডে রাখাও নিরাপদ মনে করছে না জেল কর্তৃপক্ষ। কারণ, সেখানে অন্যান্য বন্দিও রয়েছেন। এই পরিস্থিতিতে মদন মিত্রকে পৃথক সেলে রাখার বিষয়ে ভাবনাচিন্তা শুরু করেছেন জেল-কর্তারা। তবে, প্রশ্ন একটাই, বড় ওয়ার্ডের জায়গায় ছোট্ট সেল! মন্ত্রীর মনে ধরবে তো!



মন্তব্য চালু নেই