কিশোরগঞ্জে রাস্তার গাছ কেটে নিয়ে গেছে উদয় শঙ্কর

নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার বড়ভিটা ইউনিয়নের বড়ডুমুরিয়া এলাকার তিস্তা ব্যারেজের পার্শ্ববর্তী রাস্তার বিশাল বটগাছ কেটে নিয়ে গেছে উদয় শঙ্কর।

সরেজমিনে গিয়ে দেখা গেছে,উপজেলার বড়ভিটা ইউনিয়নের বড়ডুমুরিয়া এলাকার উদয় শঙ্করের ছেলে গৌতম রাস্তার পাশে থাকা বিশাল বড় একটি সরকারী বটগাছ রাতারাতি কেটে নিয়ে গেছে তার বাড়ীতে। গাছটির আনুমানিক মূল্য ১০হাজার টাকা হবে। পরে গাছটি বাড়ীতে নিয়ে যাওয়ার কারণে এলাকার মানুষের মধ্যে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বিষয়টি টের পেয়ে উদয় শঙ্কর ও তার ছেলে গৌতম বিষয়টিকে ভিন্ন খাতে প্রবাহিত করতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলার রহমানকে ম্যানেজ করে ৩ হাজার টাকার বিনিময়ে গাছটি কিনে নেয় উদয় শঙ্কর। পরে চেয়ারম্যান সেই টাকা একটি পার্শ্ববর্তী মন্দিরে এবং ময়দানে অর্ধেক টাকা করে দিয়ে দেয়। কোন নিলাম ছাড়া গাছ বিক্রি করায় এলাকার মানুষের মধ্যে প্রশ্নের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে বড়ভিটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলার রহমানের সাথে তার মুঠো ফোনে কথা হলে তিনি সংবাদ কর্মীদের সাথে কর্কট ভাষায় বলেন,রাস্তার গাছ নিয়ে আপনাদের মাথা ব্যাথা কেন? অন্য কোন বিষয় নিয়ে তো আপনাদের মাথা ব্যাথা লাগেনা। আমাদের গাছ আমরা কেটেছি তাতে আপনাদের কি? আমাদের গাছ আমরা কাটব ডাকবো সেটা আমাদের বিষয়।

এ বিষয়ে বন বিভাগের উপজেলা কর্মকর্তা মুকুল চৌধুরীর সাথে কয়েকবার মোবাইল ফোনে চেষ্টা করে তাকে না পেয়ে গোপন সংবাদের ভিত্তিতে খবর নিয়ে দেখা যায় তিনি অফিস সময়ে পানি উন্নয়ন বোর্ডের ভিতরে জুয়া খেলা নিয়ে ব্যস্ত। তারপর তাকে জিজ্ঞেস করা হলে তিনি জানান,রাস্তার গাছ এখন বনবিভাগের আওতায় নেই। আপনার উপজেলা নির্বাহী অফিসার অথবা জেলা বন বিভাগের কাছে অভিযোগ করতে পারেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সিদ্দিকুর রহমানের সাথে হলে তিনি জানান,আমি বিষয়টি জেনে শুনে ব্যবস্থা গ্রহন করবো।



মন্তব্য চালু নেই