কলারোয়া (সাতক্ষীরা) সংবাদ (২৮/৯/১৪)

কলারোয়ায় জাতীয় স্কুল ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন পাইলট হাইস্কুল, রানার্সআপ চন্দনপুর হাইস্কুল:
কলারোয়ায় জাতীয় স্কুল ফুটবল টুর্নামেন্টের ফাইনালে চন্দনপুর হাইস্কুলকে পরাজিত করে কলারোয়া পাইলট হাইস্কুল চ্যাম্পিয়ন হয়েছে। শনিবার বিকেলে কলারোয়া ফুটবল মাঠে আয়োজিত ওই খেলায় কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুলের ক্ষুদে খেলোয়ারা টাইব্রেকারে ৩-২ গোলে আরেক জায়ান্ট দল চন্দনপুর হাইস্কুলকে পরাজিত করে। নির্ধারিত সময়ে খেলাটি ১-১ গোলে অমীমাংসিত থাকায় খেলা টাইব্রেকারে গড়ায়। এর আগে একই মাঠে দুটি সেমিফাইনালে কলারোয়া পাইলট হাইস্কুল ২-০ গোলে ভাদিয়ালী হাইস্কুলকে ও চন্দনপুর হাইস্কুল টাইব্রেকারে ৩-১ গোলে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে। শিক্ষা মন্ত্রণালয় ও বাফুফের যৌথ আয়োজনে এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পৃষ্ঠপোষকতায় এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টে ৯টি গোল করে সর্বোচ্চ গোলদাতা নির্বাচিত হন পাইলট হাইস্কুলের শিক্ষার্থী সুজন। খেলা পরিচালনা করেন মাসউদ পারভেজ মিলন, ফারুক হোসেন স্বপন ও মোশাররফ হোসেন। ধারাভাষ্যে ছিলেন প্রভাষক রফিকুল ইসলাম ও মাস্টার শেখ শাহজাহান আলী শাহীন। খেলা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ কুমার তালুকদার। বিশেষ অতিথি ছিলেন কলারোয়া ইসলামী ব্যাংকের ব্যবস্থাপক ও এভিপি আবুল হোসেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্রীড়া সংগঠক আ.রহিম বাবু, জাহিদুর রহমান খান চৌধুরী, কপাই সা.সম্পাদক এড.শেখ কামাল রেজা, রেজাউল করিম লাভলু, প্রধান শিক্ষক আ.রব, হরিসাধন ঘোষ, আজহারুল ইসলাম, প্রেসক্লাবের সা.সম্পাদক রাশেদুল হাসান কামরুল, সহকারী প্রধান শিক্ষক বদরুজ্জামান, আসাদুজ্জামান আসাদ, শিক্ষক আবুল কালাম আজাদ, মাহফুজা খানম, শফিকুল ইসলাম, মাও.আয়ুব হোসেন, আ.গফফার, স্বপন কুমার, বদরুজ্জামান বিপ¬ব, আবুল কাশেম, বাবর আলী, নাজমুল হুসাইন মিলন প্রমুখ। পরে বিজয়ী ও বিজীত দলের মাঝে পুরষ্কার প্রদাণ করা হয়।

শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত:
কলারোয়ায় শিক্ষার মানোন্নয়নে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর স্বজল কান্তি মন্ডল। সভায় উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপনের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার আমিনুল ইসলাম টুকু, যশোর জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিন, সাতক্ষীরা সরকারী হাইস্কুলের প্রধান শিক্ষক কেএম গোলাম আজম, সাতক্ষীরা সরকারি গালর্স হাইস্কুলের প্রধান শিক্ষক এসএম আব্দুল¬াহ আল মামুন, কলারোয়া উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আমানুল্য¬াহ, মাদরাসা শিক্ষক সমিতির সভাপতি এবিএম মহিউদ্দিন, শিক্ষক বজলুর রহমান, হরিসাধন ঘোষ, আবেদা খাতুন, আজাহারুল ইসলাম, ফজলুল করিম, নুরুল ইসলাম, আব্দুর রকিব, আসাদুজ্জামান, আয়ুব আলী, মকবুল হোসেন, আব্দুস সাত্তার, শফিকুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রধান শিক্ষক রুহুল আমিন।

৪ আসামী গ্রেফতার:
কলারোয়া ওয়ারেন্টভূক্ত ৪জন আসামীকে পুলিশ গ্রেফতার করেছে। থানা সূত্র জানায়, শনিবার গভীর রাতে উপজেলার তালুনদিয়া গ্রামের আমেদ আলীর পুত্র মফিজুল গাজী (৪৫), পাটুলিয়া গ্রামের হামেদ আলী বিশ্বাসের পুত্র রাহাত জান বিশ্বাস (২৮), কাদপুর গ্রামের নুরুউদ্দিন খানের পুত্র ভেনু মিয়া (২৮) ও ঝাপাঘাট গ্রামের ইন্তাজ আলীর পুত্র দাউদ আলী বাবু (৩০)কে তাদের বাড়ী থেকে পুলিশ গ্রেফতার। তাদের বিরুদ্ধে সাতক্ষীরা আদালতের ওয়ারেন্ট রয়েছে বলে জানা গেছে।

এক যুবকের আত্মহত্যা:
কলারোয়ায় এক যুবক আতœহত্যা করেছে। জানা গেছে, শনিবার সকালে উপজেলার নাথপুর গ্রামের রফিকুল ইসলামের পুত্র লিটন হোসেন (২১) ঘরে থাকা বিষপান করে আতœহত্যা করে। কি কারণে বিষপান করেছে তা জানা যায়নি। এঘটনায় কলারোয়া থানায় একটি অপমৃত্যু মামলা (নং-৩০/১৪) হয়েছে বলে জানা গেছে।

ভারতীয় শাড়ী উদ্ধার:
কলারোয়ায় ভারতীয় উন্নত মানের শাড়ী উদ্ধার করেছে খুলনা এপিবিএন আর্ম ব্যাটালিয়ান পুলিশ। জানা গেছে, শনিবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে খুলনার এএসপি মাহবুবের নেতৃত্বে এপিবিএন আর্ম ব্যাটালিয়ান পুলিশের এসআই মুহাম্মাদ হাবিবুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে কলারোয়া উপজেলার দমদম বাজার সংলগ্ন ও দামোদারকাটি ব্রিজের কাছে থেকে এসব ভারতীয় শাড়ি উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ২লাখ ৭৯ হাজার ১শ’ ৪০টাকা। তবে এসময় কেউ আটক হয়নি। এ ঘটনায় কলারোয়া থানায় সাধারণ ডাইরী হয়েছে বলে জানা গেছে।

ফেনসিডিলসহ এক মহিলা আটক:
কলারোয়ায় থানা পুলিশ অভিযান চালিয়ে ৮বোতল ফেনসিডিলসহ এক মহিলাকে আটক করেছে। থানা সূত্র সাংবাদিকদের জানায়, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে খোরদো বাজারের চৌরাস্তা থেকে যশোর জেলার বাজড়াতলার পারহাউজ এলাকার আনোয়ার হোসেনের স্ত্রী রিজিয়া বেগম (৩৮)কে ৮ বোতল ফেনসিডিলসহ পুলিশ আটক করে। এ ঘটনায় কলারোয়া থানায় একটি মামলা হয়েছে বলে জানা গেছে।

মহিলাসহ তিন ব্যক্তি গ্রেফতার:
কলারোয়ায় থানা পুলিশ অভিযান চালিয়ে মহিলাসহ তিন ব্যক্তিকে গ্রেফতার করেছে। থানা সূত্র জানায়, শুক্রবার ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ উপজেলার ক্ষেত্রপাড়া গ্রামের জাহাঙ্গীর মোড়লের পুত্র আলমগীর মোড়ল (২০) ও তার পিতা জাহাঙ্গীর মোড়ল (৫০)কে তাদের বাড়ি থেকে আটক করে। আটককৃতদের বিরুদ্ধে সাতক্ষীরা আদালতে সিআর-৮৮৪/১২ মামলায় ওয়ারেন্ট রয়েছে। এদিকে, উপজেলার গোপিনাথপুর গ্রামের জাকির হোসেনের স্ত্রী খাদিজা খাতুন (২২)কে জিআর-১০৪/১৪ মামলায় ওয়ারেন্ট থাকায় তার বাড়ি থেকে তাকে পুলিশ গ্রেফতার করে।

বিভিন্ন ধরনের ফলজ গাছ কেটে ফেলার অভিযোগ:
কলারোয়ায় বিভিন্ন ধরনের ফলজ গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। জানা গেছে, উপজেলার দেয়াড়া ইউনিয়নের দলুইপুর গ্রামের মৃত আ. আজিজের পুত্র রাশিদুল ইসলামের জমিতে শুক্রবার সকাল ১০টার দিকে একই এলাকার কতিপয় ব্যক্তিরা ১টি লিচু গাছ, ৩টি কাঁঠাল গাছ ও ২টি আম গাছ কেটে ফেলার চেষ্টা করে। এ সময় তাদের বাধা দিলে ওই ব্যক্তিরা বাকবিতন্ডা করে চলে যায়। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে গাছ কাটার ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা জানায়। এ ব্যাপারে জমির মালিক রাশিদুল ইসলাম বাদী হয়ে কলারোয়া থানায় জিডি (নং-৯৩৭) করেছেন বলে জানা গেছে।



মন্তব্য চালু নেই