কলারোয়া (সাতক্ষীরা) কিছু খবর

কলারোয়ায় স্টুডেন্ট ভিসায় পড়াশোনা বিষয়ে গেটওয়ে ট্রাভেল্স’র সেমিনার

মালয়েশিয়ায় স্টুডেন্ট ভিসার মাধ্যমে স্বল্প খরচে গড়াশোনা করার সুযোগ প্রদানের প্রতিশ্রুতিতে কাজ করছে ঢাকাভিত্তিক একটি ট্রাভেলস প্রতিষ্ঠান। গত ২১ ফেব্রুয়ারি কলারোয়া পাইলট হাইস্কুলে এডু গেইটওয়ে কনসালটেন্টস্ এন্ড ট্রাভেল্স নামের এ প্রতিষ্ঠানের সেমিনারে দায়িত্বশীল ব্যক্তিবর্গ মালয়েশিয়ায় পড়াশোনা ও পার্টটাইম কাজ করার সুযোগের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

মালয়েশিয়ায় ৯ টি বিশ্ববিদ্যালয় ও কলেজের নাম উল্লেখ করে এডু গেইটওয়ে কনসালটেন্টস্ এন্ড ট্রাভেল্স’র কর্মকর্তারা বলেন, প্রার্থীদের এসএসসি অথবা এইচএসসি পাস হতে হবে। ‘স্টুডেন্ট ভিসার চড়ে সিঁড়ি, মালয়েশিয়ায় স্বপ্ন গড়ি’ এই প্রতিপাদ্য বিষয়ে অনুষ্ঠিত সেমিনারে প্রধান শিক্ষক আব্দুর রবের সভাপতিত্বে বিষয়ভিত্তিক আলোচনা করেন প্রতিষ্ঠানের রিলেশানশিপ ম্যানেজার খন্দকার রিয়াদ হোসেন, এ্যাড. শেখ ইশতিয়াক মাহমুদ, ম্যানেজিং পার্টনার মোন্তফা আলীফ মেহেদী, মোস্তফা ফারহান মেহেদী, শাকের রহমান ও অমিত। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন কলারোয়া প্রেসক্লাবের সহ-সভাপতি অধ্যাপক কেএম আনিছুর রহমান, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, সাংবাদিক শেখ জুলফিকারুজ্জামান, আরিফ চৌধুরী প্রমুখ।

কলারোয়ায় ৫ম বজলুর রহমান ক্রিকেট টুর্নামেন্টের পর্দা উঠছে ২৮ ফেব্রুয়ারি
সাতক্ষীরার কলারোয়া ফুটবল ময়দানে আগামি ২৮ ফেব্রুয়ারি, শনিবার শুরু হচ্ছে ৫ম বজলুর রহমান স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট। মুক্তিযোদ্ধা মিজানুর রহমানের অর্থায়নে এবং এমআর ফাউন্ডেশন, কলারোয়া পাবলিক ইনস্টিটিউট ও উপজেলা ক্রীড়া সংস্থা পরিচালিত এই টুর্নামেন্টের একটি কার্যকরী ও উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার পাবলিক ইনস্টিটিউট’র সাধারণ সম্পাদক এ্যাড. শেখ কামাল রেজা জানান, গঠিত কার্যকরী কমিটির সভাপতি হয়েছেন এমআর ফাউন্ডেশন’র চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মিজানুর রহমান। কমিটির অন্য নির্বাহীরা হলেন: সহ-সভাপতি এ্যাড. শেখ কামাল রেজা, মাহফুজার রহমান মাখন, শেখ শহিদুল ইসলাম, জাহিদুর রহমান খান চৌধুরী, আব্দুর রশিদ কচি, মনিরুজ্জামান বুলবুল ও আব্দুর রহিম, সাধারণ সম্পাদক মিয়া ফারুক হোসেন স্বপন, যুগ্ম সম্পাদক বদরুজ্জামান বিপ্লব, শেখ শাহজাহান আলী শাহিন ও নাজমুল হুসাইন মিলন। কার্যকরী সদস্যবৃন্দ: রবিউল আলম মল্লিক, আব্দুল ওহাব মামুন, মোশারাফ হোসেন টগর, মঞ্জুরুল ইসলাম মিঠু, আব্দুর রহিম, শাওন রহমান, সাঈদ আলি, সুভাষ চন্দ্র, রমজান আহম্মেদ, আজহারুল হাসান, রেজাউল করিম লাভলু, মীর রফিকুল ইসলাম। এছাড়া টুর্নামেন্টের প্রতিটি ম্যাচ মিডিয়া কাভার করার জন্য কলারোয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাশেদুল হাসান কামরুলকে আহবায়ক করে একটি ক্রীড়া সাংবাদিক কমিটি গঠন করা হয়েছে। ক্রীড়া সাংবাদিক কমিটি অপর সদস্যবৃন্দ হলেন: মাস্টার দীপক কুমার শেঠ, শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, অধ্যাপক কেএম আনিছুর রহমান, প্রভাষক আরিফ মাহমুদ ও জুলফিকার আলী

 

কলারোয়ায় তিন গাঁজাসেবীর বিভিন্ন মেয়াদে কারাদন্ড
সাতক্ষীরার কলারোয়ায় ভ্রাম্যমাণ আদালতে তিন গাঁজাসেবীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ কুমার তালুকদারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের প্রতিনিধিরা উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় যশোরের শার্শা উপজেলার বাগুড়িয়া গ্রামের মোসলেম আলীর পুত্র রাজু আহম্মেদ (২৭) কে উপজেলার বালিয়াডাঙ্গা বাজারের কাছে সকাল ১০টার দিকে গাঁজাসেবনকালে আটক করে। এ সময় ভ্যাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ১৫ দিনের বিনাশ্রম করাদন্ড দেওয়া হয়। এর পরে বেলা আড়াইটার দিকে মণিরাপুর উপজেলার পাড়ালা গ্রামের আঃ জলিল গাজীর পুত্র আবু হানিফ (২২) কে উপজেলার শ্রীপতিপুর মোড়ে গাঁজাসেবনকালে আটক করা হয়। সেখানে তাকে তাৎক্ষণিক ভাবে একই আদালত এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে। এরপর বেলা ৩টার দিকে সোনাবাড়ীয়া বাজার থেকে উপজেলার গোপিনাথপুর গ্রামের আঃ বারিক সরদারের পুত্র ইয়াছিন আলী সরদার (২০) কে আটক করা হয়। এরপর ভ্রাম্যমাণ আদালত তাৎক্ষণিকভাবে গাঁজা সেবনের অভিযোগে তাকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে। এ সময় উপস্থিত ছিলেন কলারোয়া থানার এসআই শোয়েব আলী, এসআই শুভ্রত কুমার সরদার, উপজেলা নির্বাহী অফিসের বেঞ্চসহকারী এমএ মান্নান, সাংবাদিক জুলফিকার আলী প্রমুখ।

 

কলারোয়ায় ঐতিহাসিক তাফসিরুল কুরআন মাহফিল
সাতক্ষীরার কলারোয়ায় ঐতিহাসিক তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় কলারোয়া জিকেএমকে পাইলট মডেল হাইস্কুল ফুটবল মাঠে অনুষ্ঠিত মাহফিলে কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আরাফাত হোসেনের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে পবিত্র কুরআন থেকে তাফসির পেশ করেন আন্তর্র্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাচ্ছেরে কুরআন পীরে কামেল ড. শহিদুল্ল¬াহ ইব্রাহীমী উজানভী। দ্বিতীয় বক্তা হিসেবে তাফসির পেশ করেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মুফাচ্ছেরে কুরআন হযরত মাওলানা খাদেমুল ইসলাম। তৃতীয় বক্তা ছিলেন বিশিষ্ট ইসলামি সংগীত শিল্পি হাফেজ ক্বারী আমানুল্ল¬াহ আমান বুলবুলি। সার্বিক সহযোগিতায় ছিলেন আবুল হাসান-বিন আরাফাত পাপ্পু ও মাহফুজ বিন আরাফাত পরশ।
ফটো ক্যাপশন: কলারোয়ায় ঐতিহাসিক তাফসিরুল কুরআন মাহফিলে বক্তব্য দেন সভাপতি আরাফাত হোসেন।

কলারোয়া পৌর স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক কমিটি গঠন : আহবায়ক ফিরোজ জোয়ার্দ্দার, যুগ্ম আহবায়ক কামরুজ্জামান রিপন
সাতক্ষীরার কলারোয়া পৌর আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক কমিটি গঠন হয়েছে। মঙ্গলবার উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি হারুন-অর-রশিদ, সাধারণ সম্পাদক রেজানুজ্জামান লিটু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, কলারোয়া পৌর সভা স্বেচ্ছাসেবকলীগের কার্যক্রম না থাকায় পূর্বের আহবায়ক কমিটি বিলুপ্ত করে পৌর স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন করার জন্য আগামী এক মাসের মধ্যে নতুন আহবায়ক কমিটির অনুমোদন দেয়া হয়েছে। আহবায়ক কমিটির কর্তকর্তারা হলেন- আহবায়ক ফিরোজ জোয়ার্দ্দার, যুগ্ম আহবায়ক কামরুজ্জামান রিপন, আল মামুন অপু, আবুল কাশেম, মাসুদ রানা, কার্যকরী সদস্য শুকুর আলী, রিফাত হোসেন রানা, আজিজুল হোসেন, সোহাগ খান, হাসান আলী, জাকির হোসেন, জুলফিকার আলী ও নজরুল ইসলাম।



মন্তব্য চালু নেই