কলারোয়ায় মানব পাচার প্রতিরোধ শীর্ষক মতবিনিময়

সাতক্ষীরার কলারোয়ায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইন- ২০০১২ এবং আমাদের করণীয় শীর্ষক এক মতবিনিময় সভা মঙ্গলবার বেলা ১টায় অনুষ্ঠিত হয়েছে। থানার এসআই কোয়ার্টারে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম।

এ্যাডভোকেসি এ্যান্ড পার্টনারশীপ’র কো-অর্ডিনেটর মোঃ ইব্রাহীম হোসেনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন কলারোয়া থানার সেকেন্ড অফিসার এসআই শোয়েব আলী, সাতক্ষীরা জর্জ কোর্টের এ্যাড. রবিউল ইসলাম, ওয়ার্ল্ড ভিশন চাইল্ড সেফটি নেট প্রজেক্টের ট্রেনিং কো-অর্ডিনেটর সৈকত মজুমদার, এরিয়া কো-অর্ডিনেটর স্টিফেন বিশ্বাস, কলারোয়া থানার এসআই আহাদ আহম্মেদ, এসআই সুব্রত কুমার সরদার, এসআই হিমেল হোসেন, এএসআই মামুনুর রহমান, এএসআই কামরুজ্জামান জিয়া, এএসআই শেখ নাজিবুর রহমান, এএসআই ইকবাল মাহমুদ, এএসআই কামরুজ্জামান, এএসআই জিন্নাত, সাংবাদিক জুলফিকার আলী, আরিফুল হক চৌধুরী, কলারোয়া ওয়ার্ল্ড ভিশন চাইল্ড সেফটি নেট প্রজেক্টের প্রতিনিধি আসমা খাতুনসহ কলারোয়া থানার পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সাতক্ষীরার ওয়ার্ল্ড ভিশন চাইল্ড সেফটি নেট প্রজেক্ট অফিসার পৌল কুমার সরদার।

কলারোয়ায় বিনামুল্যে চক্ষু শিবির
সাতক্ষীরার কলারোয়ায় বাগেরহাট দৃষ্টিদান চক্ষু হাসপাতালের উদ্যোগে বিনামুল্যে চক্ষু শিবির ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ৯টায় উপজেলা অডিটোরিয়ামে এ উপলক্ষে উপজেলার ১২টি ইউনিয়ন থেকে ৩শ’৪২ জন চক্ষু রোগীর চোখ পরীক্ষা করা হয়। এরমধ্যে বিনা খরচে সেলাইবিহীন ছানী অপারেশন ও লেন্স সংযোগের জন্য ১শ’ ২০জন রোগী ভর্তি করা হয়েছে। মঙ্গলবার ওই চক্ষু হাসপাতাল কর্তৃপক্ষ ৫৫জন রোগীর চিকিৎসার জন্য বাগেরহাট দৃষ্টিদান চক্ষু হাসপাতালে নিয়ে যান। বাকী ৬৫জন রোগী বৃহস্পতিবার সকালে চিকিৎসার জন্য নিয়ে যাবেন বলে ওই হাসপাতালের ব্যবস্থাপক রফিকুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন।

কলারোয়ায় ভ্রাম্যমাণ আদালতে ৫ মাদকসেবীর কারাদন্ড
সাতক্ষীরার কলারোয়ায় ভ্রাম্যমাণ আদালতে ৫ মাদকসেবীর কারাদন্ড প্রদান করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অনুপ কুমার তালুকদারের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। আদালত পরিচালনাকালে উপজেলার কাকডাঙ্গা মোড়ে গাঁজা বিক্রয়কালে ওই এলাকার মৃত মুনছুর আলী দালালের ছেলে আজিবার রহমান (২৮)কে ২ গ্রাম গাঁজাসহ আটক করে। তাকে ওই স্থানে সকাল ৯টায় মোবাইল কোর্টের মাধ্যমে ১ বছর, সেখানে একই সময় কাকডাঙ্গার নজরুল ইসলাম গাজীর ছেলে মিন্টু (৩০)কে গাঁজাসেবনের দায়ে ৩ মাস, সকাল ৯টা ২০ মিনিটের সময় কলারোয়া খাদ্যগুদাম মোড় এলাকা থেকে সাতক্ষীরা সদরের ভাটপাড়া গ্রামের রওশন আলী মোড়লের পুত্র আঃ মজিদ (৩৮)কে গাঁজাসেবনকালে আটক করে ২ হাজার টাকা জরিমানা, সকাল ১০টা ২০ মিনিটে পৌর সদরের কলাগাছি মোড় এলাকা থেকে যশোর মনিরামপুরের হানুবার বাওড়কান্দা গ্রামের আলহাজ্ব মতিয়ার রহমানের ছেলে আজিজুর রহমান (৩০) কে ৩ মাস, কলারোয়া উপজেলার পাকুড়িয়া বৌবাজার থেকে ২ গ্রাম গাঁজাসহ দেয়াড়ার আবাদ পাড়া গ্রামের চাঁদ আলী গাজীর ছেলে এরশাদ আলী গাজী (২৬)কে ১ বছরের কারাদন্ড প্রদান করেন বিজ্ঞ বিচারক অনুপ কুমার তালুকদার। এ সময় উপস্থিত ছিলেন থানার সেকেন্ড অফিসার এসআই শোয়েব আলী, এএসআই মামুনুর রহমান, এএসআই কামরুজ্জামান জিয়া, এএসআই আহাদ আলী ও বেঞ্চ সহকারী এম এ মান্নান।



মন্তব্য চালু নেই