কলারোয়ায় ভ্রাম্যমাণ আদালতে দুই ব্যক্তির কারাদন্ড

সাতক্ষীরার কলারোয়ায় গাঁজা সেবন ও সরকারি কাজে বাধা প্রদান করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে দুই ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেছে।

বুধবার সকাল ১০টায় বাকসা গ্রামের লুৎফর রহমানের পুত্র ফকির শফিকুল ইসলাম (৩০) কে উপজেলার বালিয়াডাঙ্গা বাজার থেকে ৪ পুরিয়া গাঁজাসহ এবং ওয়ারিয়া গ্রামের করিম গাজীর পুত্র আয়নাল (১৯) কে গোপিনাথপুর এলাকায় সরকারি কাজে বাধা প্রদান করার সময় আটক করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী একটি দল।

আটকৃত ব্যক্তিদের ঘটনস্থলে তাৎক্ষণিক ভাবে বসা ভ্রাম্যমাণ আদালতে সাজা প্রদান করা হয়। এর মধ্যে সরকারি কাজে বাধা প্রদান করায় আয়নালকে ৩ মাস ও গাঁজাসেবন করার অপরাধে ফকির শফিকুল ইসলামকে ২ মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিজ্ঞ বিচারক উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ কুমার তালুকদার।

এ সময় উপস্থিত ছিলেন কলারোয়া থানার এএসআই নাজিবুর রহমান, এএসআই ইকবাল মাহমুদ, উপজেলা নির্বাহী অফিসের বেঞ্চ সহকারী এমএ মান্নান।

 

কলারোয়ায় জামায়াত-বিএনপি’র কর্মীসহ আটক ৭
সাতক্ষীরার কলারোয়ায় পুলিশ অভিযান চালিয়ে জামায়াত-বিএনপি কর্মীসহ ৭ কর্মীকে আটক করেছে।

বুধবার ভোর রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এদেরকে আটক করা হয় বলে পুলিশ সূত্র জানায়। এরা হলো: উপজেলার দেয়াড়া গ্রামের মৃত শওকত আলীর ছেলে বিএনপি কর্মী মোজাম্মেল হক (৩৮), বোয়ালিয়া গ্রামের আব্দুর রউফ গাজির ছেলে শাহাজাহান কবির (৩২), ব্রজবাকসা গ্রামের মৃত জবেদ আলী সরদারের ছেলে জামায়াত কর্মী মজনু সরদার (৪৮), আহসান নগর গ্রামের মৃত মাজেদ খাঁর ছেলে আবু মোসলেম (৩২) সাতক্ষীরার সদর থানার কাউনডাঙ্গা গ্রামের আশরাফ আলীর ছেলে জাহাঙ্গীর হোসেন (২৫), ওয়ারিয়া গ্রামের মৃত করিম গাজির ছেলে আনারুল গাজি (১৯)।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম সাংবাদিকদের জানান, আটককৃতদের ২০ দলীয় জোটের ডাকা অবরোধে নাশকতার আশংকায় আটক করা হয়েছে। এছাড়া, গত বছর হরতাল অবরোধের সময় নিহত যুবলীগ নেতা মাহাবুবুর রহমান বাবু হত্যা মামলার আসামি ছলিমপুর গ্রামের মৃত মুক্তার মুন্সির পুত্র আঃ রশিদ (৪২) কে বুধবার আটক করে থানা পুলিশ।

 

কলারোয়ায় উপজেলা ছাত্রলীগের ৭ সদস্য’র মধ্যে পদ বন্টন
সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হুসাইন সুজন ও সাধারণ সম্পাদক শেখ এহসান হাবীব অয়ন দলীয় প্যাডে স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, কলারোয়া উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসাবে মোঃ হাফিজুর রহমান মিন্টু, মোঃ আসিফ আনোয়ার শুভ এবং আবু সাঈদ, যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে শেখ মেহেদী হাসান নাঈম, এসএম আহাদ, সাংগঠনিক সম্পদক হিসাবে শেখ শাহিন, শেখ আবু বক্কার সিদ্দিক জনিকে মনোনিত করা হয়েছে।



মন্তব্য চালু নেই