‘কমার্স ব্যাংকে ডাকাতি একটি বিচ্ছিন্ন ঘটনা’

সাভারে কমার্স ব্যাংকে ডাকাতি একটি ‘বিচ্ছিন্ন ঘটনা’ বলে মন্তব্য করেছেন অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ড. এম আসলাম আলম।

সচিবালয়ে বুধবার একটি অনলাইন নিউজ পোর্টালের তরফ থেকে কমার্স ব্যাংকে ডাকাতির ঘটনার প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। দেশের যে কোনো নাগরিকের বাড়িতেও এ ধরনের ঘটনা ঘটতে পারে।’

এ ডাকাতির ঘটনায় ব্যাংকিং মহলে এক ধরনের ভীতি ও উদ্বেগ ছড়িয়ে পড়েছে উল্লেখ করে এর পরিপ্রেক্ষিতে ব্যাংকগুলোর নিরাপত্তা বিধানে বাড়তি কোনো পদক্ষেপ নেওয়া হবে কি না জানতে চাইলে ড. আসলাম বলেন, ‘নিরাপত্তার বিষয়টি আসলে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির সঙ্গে জড়িত। সব ব্যাংকেই তো আর পুলিশ ফাঁড়ি বসানো সম্ভব নয়।’

তিনি বলেন, ‘তবে আমরা ইতোমধ্যেই কিছু ব্যবস্থা নিয়েছি। ব্যাংকটিতে নিরাপত্তা সংক্রান্ত কোনো ত্রুটি বা গাফিলতি ছিল কি না সেটা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিকভাবে আমার কাছে যে তথ্য এসেছে তাতে নিরাপত্তার ক্ষেত্রে কোনো গাফিলতি পাওয়া যায়নি।’

সাভারের আশুলিয়ার বাংলাদেশ কমার্স ব্যাংকের কাঠগড়া বাজার শাখায় মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাতদের গুলি ও বোমা হামলায় সাতজন এবং গণধোলাইয়ে এক ডাকাত নিহত হন। আহত হন আরও ১৫ জন।



মন্তব্য চালু নেই