কবি নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আন্দোলনে স্থবির ময়মনসিংহ শহর

মোঃ ওয়াহিদুল ইসলাম: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) শিক্ষার্থী বাস ভাংচুরের ঘটনায় মূল আসামিকে গেপ্তার না করে ঘটনা ধামাচাপা দেওয়ার অভিযোগে আজ ১১ ই ডিসেম্বর (রবিবার) আবারও তীব্র আন্দোলন শুরু করেছে শিক্ষার্থীরা।
বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ক্লাস বন্ধ করে অপরাধির উপযুক্ত শাস্তির দাবিতে পাঁচ শতাধিক শিক্ষার্থী এই আন্দোলনে অংশ নিয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত তারা ময়মনসিংহ শহরের নতুন বাজার অবস্থান করছিল। পরে তারা মিছিল নিয়ে প্রেসক্লাসের দিকে অবস্থান কড়ছে।
গত গত ৮ ডিসেম্বর (বৃহস্পতিবার) দেওয়া ঘোষণা অনুযায়ী ধর্মঘট শুরু করেছে শিক্ষার্থীরা। রবিবার আবারও মাঠে নেমেছে তারা। রাস্তায় স্লোগান দিয়ে হাতে ব্যানার, প্ল্যাকার্ড নিয়ে স্লোগান দিচ্ছেন শিক্ষার্থীরা। তারা রাস্তায় অবস্থান নেওয়ায় গাংগিনাপাড় রোড এবং আশেপাশের এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। শিক্ষার্থীরা বলছেন, ‘দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন’।

ঘটনাস্থানে পুলিশ অবস্থান করছেন। কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম বলেন, ‘নাশকতা ঠেকাতে আমরা মিছিলের সাথেই অবস্থান নিয়েছি।’ এই ঘটনায় গত ৯ ডিসেম্বর রাতে একজন কে গ্রেফতার করেছি এখন শনাক্ত করার চেষ্ঠা করছি সেই প্রকৃত আসামী কি না।

গত ৮ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিকেলে শিক্ষার্থী বাসে হামলা ও ভাংচুরের ঘটনায় ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা করেছিল বিশ্ববিদ্যালয়ের প্রশাসন।

প্রসঙ্গত, অনেকেই বিষয়টিকে আয়নাবাজির রিয়েল শো’র মাধ্যমে মূলহোতাদের আড়াল করে ঘটনা ধামাচাপা দেয়ার অপচেষ্টা হিসেবে পুলিশ প্রশাসনের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।



মন্তব্য চালু নেই