কক্সবাজারে নির্মিত হচ্ছে ফুটবল স্টেডিয়াম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহে কক্সবাজারে একটি আন্তর্জাতিক মানের ফুটবল স্টেডিয়াম তৈরির উদ্যোগ নিয়েছে সরকার। ক্রিকেট স্টেডিয়ামের পাশেই নির্মাণ করা হবে এ স্টেডিয়াম। আজ দুপুরে জায়গা পরিদর্শনের জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাফুফে ও বিসিবির কর্মকর্তাদের সমন্বয়ে একটি প্রতিনিধি দল যাচ্ছে কক্সবাজারে।

দুপুরে বিমানে কক্সবাজার গিয়ে বিকেল ৪টায় স্টেডিয়ামের সম্ভাব্য জায়গা দেখবে প্রতিনিধি দল। ক্রিকেট স্টেডিয়ামের পাশেই ফুটবলের নতুন ভেন্যু নির্মাণ করা হবে বলে এ প্রতিনিধি দলে বিসিবির কর্মকর্তাও রেখেছে মন্ত্রণালয়।

প্রতিনিধি দলে বাফুফের পক্ষ থেকে আছেন সহসভাপতি বাদল রায় এবং অন্য দুই সদস্য শামসুল হক চৌধুরী ও বিজন বড়ূয়া। কক্সবাজারে এ স্টেডিয়াম নির্মাণ করা হলে এটা হবে দেশে ফুটবলের সবচেয়ে বড় এবং আধুনিক ভেন্যু।

স্টেডিয়াম তৈরি ছাড়াও ফুটবল উন্নয়নে বাংলাদেশ ফুটবল ফেডারেশন আরও বেশি করে সরকারের সম্পৃক্ততা চাচ্ছে।
মঙ্গলবার সভাপতি কাজী সালাউদ্দিনের নেতৃত্বে বাফুফে কর্মকর্তারা দেখা করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদারের সঙ্গে। বাংলাদেশের ফুটবলের উন্নয়ন এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনার কথা বলেন তারা। এ সময় যুব ও ক্রীড়া সচিব নূর মোহাম্মদ উপস্থিত ছিলেন। ক্রীড়া প্রশাসনের শীর্ষ ব্যক্তিদের সঙ্গে বাফুফের একটা দূরত্ব ছিল। মঙ্গলবারের পর সে দূরত্ব অনেকটাই কমবে বলে উল্লেখ করেছেন আলোচনায় উপস্থিত থাকা একজন।



মন্তব্য চালু নেই