এ+ পাবোনা তবুও প্রশ্নের পেছনে ছুটবনা

শনিবার বেলা সাড়ে ১১টায় পুরান ঢাকার বাহাদুরশাহ পার্কের সামনে আগত এস.এস.সি. পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস বন্ধের দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

‘শিশুকিশোর মেলার’ সূত্রাপুর থানার সংগঠক কৃষ্ণ বর্মণের পরিচালনায় মানববন্ধনে সংগঠনের কেন্দ্রীয় সংগঠক মাসুদ রানা বক্তৃতা কালে বলেন, এ+ পাবোনা তবুও প্রশ্নের পেছনে ছুটবনা। এর জন্য নৈতিক শক্তিতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাংগাঠনিক সম্পাদক কিশোর সরকার, অর্থ সম্পাদকতিথি চক্রবর্তী। মানববন্ধনে পুরানো ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণকরে।

মানববন্ধনে আলোচকবৃন্দ বলেন, ২ ফেব্রুয়ারি’১৫ এস. এস.সি. পরীক্ষা শুরু হবে। প্রতিটি পাবলিক পরীক্ষার মতো এবারো ছাত্র-শিক্ষক-অভিভাবক শংকায় আছেন প্রশ্নপত্র ফাঁসহবে কি? যে ছাত্র প্রশ্ন পেয়ে পরীক্ষায় বসে শিশু বয়স থেকে তার ভাল-মন্দের নৈতিক বোধ একাকার হয়ে যায়। যে অবিভাবক ভাবে ছেলের ভবিষ্যৎ সে সততার কারণে নষ্ট করবে না, তার মাথাও আমাদের চোখে নত হয়। আর যারা প্রশ্ন পেলোনা, তাদের অনেকে ভাবে শ্রম বৃথা গেল। এই হবে কি সমাজের অবস্থা? প্রশ্নপত্র ফাঁসে শিক্ষা ও সমাজের নৈতিক মান নিম্নগামী হচ্ছে। আসুন! এর বিরুদ্ধে রুখে দাঁড়াই। প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িতদের শাস্তি দাবি করি।

উক্ত মানববন্ধনে আরো বক্তৃতা করেন, নারিন্দা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র শান্ত, ইব্রাহিম, কবি নজরুল সরকারি কলেজের ছাত্র আরিফ ফয়সাল প্রমুখ।



মন্তব্য চালু নেই