এরশাদের উপস্থিতিতে জাপার সম্মেলন পণ্ড

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি এএইচএম এরশাদের উপস্থিতিতে রাজশাহী মহানগর জাপার সম্মেলন পণ্ড হয়ে গেছে। এ সময় নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হন।

সোমবার দুপুরে রাজশাহী মহানগরীর বর্ণালীর মোড় ডেস্টিনি মাঠে সম্মেলন চলাকালে এ ঘটনা ঘটে।

জেলা জাতীয় পার্টির নেতাকর্মীরা জানান, সোমবার সকাল ১১টায় রাজশাহী মহানগর জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনের পূর্ব নির্ধারিত সময় ছিল। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদ।

এছাড়া বিশেষ অতিথি ছিলেন পার্টির প্রেসিডিয়াম সদস্য ও পানি সম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর। সম্মেলনে মীর আব্দুস সবুর ছাড়া অন্য দুইজন অনুপস্থিত ছিলেন বলে জানান তারা।

নেতাকর্মীরা জানান, সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পার্টির মহাসচিব জিয়াউদ্দিন বাবলু। বিশেষ বক্তা ছিলেন জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া।

দুপুর ১টার দিকে মহানগর সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সাইফুল ইসলাম স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠান শুরু হলে স্থানীয় নেতারা বক্তব্য দেয়া শুরু করেন। একপর্যায়ে মহানগর সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক বক্তব্য শুরু করেন। এ সময় জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন বাচ্চু মহানগর নেতা মো. শাহাবুদ্দিনের কাছ থেকে স্পিকার কেড়ে নেন এবং তাকে মারধর করেন। ফলে সম্মেলনস্থলে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এ সময় নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। হাতিহাতির চিত্র ধারণ করতে গেলে ফটো সাংবাদিকদের মঞ্চ থেকে ধাক্কা দিয়ে ফেলে দেন নেতাকর্মীরা। এতে প্রথম আলোর ফটো সাংবাদিক দুখুসহ বেশ কয়েকজন আহত হন।

এরপর জেলা সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন বাচ্চু বক্তব্য শুরু করলে এরশাদ তার কাছ থেকে স্পিকার কেড়ে নিয়ে উপস্থিত নেতাকর্মীদের বলেন, ‘সম্মেলন স্থগিত করা হলো। ঢাকায় গিয়ে এ ব্যাপারে সিদ্ধান্ত দেয়া হবে।’

তিনি আরো বলেন, ‘আগামী তিন মাস পর রাজশাহী মহানগর জাতীয় পার্টির সম্মেলন অনুষ্ঠিত হবে। আমি আবারো রাজশাহী এসে কমিটি ঘোষণা করবো।’

এরপর তিনি সম্মেলন স্থল ত্যাগ করেন।

এর আগে, দুপুর ১২টায় হেলিকপ্টারযোগে রাজশাহী বিমানবন্দরে পৌঁছান এরশাদ। সেখানে পার্টির নেতাকর্মীরা তাকে শুভেচ্ছা জানান।

বর্তমানে তিনি রাজশাহী সার্কিট হাউসে অবস্থান করছেন। সেখানে তিনি পার্টির শীর্ষ নেতাদের সঙ্গে জরুরি বৈঠক করছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।



মন্তব্য চালু নেই