ফেডারেশন কাপ ফুটবল

এবার শুরু শেষ আটের লড়াই

গ্রুপ পর্বের লড়াই শেষ। এবার শুরু হওয়ার অপেক্ষায় কোয়ার্টার ফাইনালের লড়াই। ফেডারেশন কাপ ফুটবলের প্রথম কোয়ার্টার ফাইনালে মঙ্গলবার মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন লিঃ। বিকেল ৫টা ১৫ মিনিটে ম্যাচটি শুরু হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

মাঠের লড়াইয়ে যাই হোক, মাঠে নামার আগে এ ম্যাচে ফেভারিট শেখ জামাল ধানমন্ডি ক্লাব। দুই দলের শক্তি বিচারে অনেক এগিয়ে শেখ জামাল। কেবল অঘটনই পারে গোপীবাগের দল ব্রাদার্সকে সেমিফাইনালে তুলতে। ঘরোয়া ফুটবলে ব্রাদার্স ইউনিয়নের ঐতিহ্য পুরোনো। আর শেখ জামাল নতুন পরাশক্তি। দুই দলের ঝুলিতে আছে দুটি করে ফেডারেশন কাপের ট্রফি। যদিও ব্রাদার্সের জন্য শুধুই ‘মধুর অতীত’। তারা সর্বশেষ ফেডারেশন কাপ জিতেছে ২০০৫ সালে। শেখ জামালের গায়ে জড়ানো চ্যাম্পিয়নের তকমা।

‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শেষ আটে নাম লিখিয়েছে শেখ জামাল। দুই ম্যাচের দুটিতেই জিতেছে। গোল করেছে ১১টি। প্রথম ম্যাচে তারা ফেনী সকার ক্লাবকে হারায় ৪-১ গোলে আর দ্বিতীয় ম্যাচে টিম বিজেএমসিকে ৭-০ গোলে। অন্য দিকে ব্রাদার্স ‘ডি’ গ্রুপ রানার্সআপ। প্রথম ম্যাচে তারা ১-১ গোলে ড্র করে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির সঙ্গে। এরপরের ম্যাচে একই ব্যবধানে ড্র করে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের সঙ্গে। দুই ম্যাচ থেকে ২ পয়েন্ট নিয়ে শেষ আটে গোপীবাগের দলটি।

বুধবার দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও ফেনী সকার। পরের দিন পরস্পরের মোকাবেলা করবে নতুন চেহারায় আবির্ভূত হওয়া শেখ রাসেল চক্র ও চট্টগ্রাম আবাহনী। শুক্রবার শেষ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে মুক্তিযোদ্ধা-ঢাকা আবাহনী। আগামী ১ ও ২ মার্চ হবে সেমিফাইনাল। ফাইনাল ম্যাচ ৫ মার্চ।



মন্তব্য চালু নেই