উদ্বোধনের দিনেই হাঁটুসমান গর্ত মহাসড়কে !

রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ী সদরে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়ক সংষ্কারের পর উদ্বোধনের দিনেই প্রায় ২০ গজ হাঁটুসমান গর্ত হয়ে গেছে। রোববার বেলা ১১টার দিকে সংষ্কার কাজের পুরোটিই কংক্রিটের হলেও ঠিকাদারী প্রতিষ্ঠানের নিম্নমানের কাজের কারণে উদ্বোধনের পরই এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ঠিকাদারী প্রতিষ্ঠান এবং সড়ক ও জনপথ (সওজ) বিভাগের সংশি¬ষ্ট প্রকৌশলীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

রাজশাহীর সড়ক ও জনপথ বিভাগে খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা সদর ডাইংপাড়া মোড়ে গোলচত্বর নির্মাণের পর প্রায় ৬৭ লাখ টাকা ব্যয়ে সড়ক সংষ্কারের কার্যাদেশ পায় মেসার্স আলী এন্টারপ্রাইজ নামের রাজশাহীর একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

উপজেলা সদরে যানবাহনের অতিরিক্ত চাপের কারণে প্রায় চারশ মিটার সড়ক নির্মাণ করা হয় কংক্রিট দিয়ে।
অত্যন্ত ধীরগতিতে সংষ্কার কাজ শেষ হওয়ার পর রোববারই প্রথম যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এর এক ঘন্টার মধ্যেই প্রায় ২০ গজ এলাকা নিয়ে হাঁঁটুসমান গর্ত হয়ে নিচে দেবে যায়।

উপজেলা সদরের কয়েকজন দোকান মালিক জানান, সংষ্কার কাজ শুরুর পর থেকেই ঠিকাদার অত্যন্ত নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করেছেন। এ জন্য তারা কয়েকবার বাঁধা দিয়ে কাজ বন্ধও করে দেন।

কিন্তু রহস্যজনক কারণে সওজের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম উল্টো ঠিকাদারের পক্ষেই সাফাই গায়তে শুরু করেন। এমনকি কাজ বন্ধ করার জন্য দোকানীদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করারও হুমকি দেন নির্বাহী প্রকৌশলী।

এ বিষয়ে রোববার দুপুরে মুঠোফোনে জানতে চাইলে কোনো মন্তব্য করতে চাননি সওজের রাজশাহীর নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম। উদ্বোধনের দিনই সড়ক দেবে যাওয়ার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ‘বিষয়টি আমি জানি না।’

এ বিষয়ে কথা বলতে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স আলী এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী মোহাম্মদ আলীর ব্যক্তিগত মুঠোফোনে কয়েক দফা চেষ্টা করেও সংযোগ পাওয়া যায় নি।



মন্তব্য চালু নেই