সাতক্ষীরার খবর

উদীচী শিল্পীগোষ্ঠী সাতক্ষীরা জেলা সংসদের সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সাতক্ষীরা জেলা সংসদের তৃতীয় দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কে কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমের সম্মেলনের উদ্বোধন করা হয় এবং একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা অফিসার্স ক্লাব মিলনায়তনে সম্মেলনে মিলিত হয়। সম্মেলনে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সাতক্ষীরা জেলা সংসদের সভাপতি মনিরুজ্জামান ছট্রু’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি রেজাউর রহমান রিজভী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সংসদের সদস্য বিশ্বজিৎ চত্রবর্তী, সাতক্ষীরা কমার্স কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদ, জেলা জাসদের সভাপতি কাজী রিয়াজ, উপজেলা কমান্ডার মুক্তিযোদ্ধা হাসানুল ইসলাম, অধ্যাপক আনিছুর রহিম, ঈক্ষণ সাংস্কৃতি সংসদের সভাপতি পল্টু বাশার প্রমুখ। এছাড়া বক্তব্য রাখেন এড. অরুন ব্যানার্জী, মাসিক সাহিত্যপাতার সম্পাদক আব্দুর রহমান, জেলা জাসদের সাধারন সম্পাদক ইদ্রীস আলী, ইঞ্জিনিয়ার কবির উদ্দীন আহমেদ প্রমুখ। সমাবেশ শেষে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সাতক্ষীরা জেলা সংসদের কমিটির ঘোষনা করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন উদীচী শিল্পীগোষ্ঠী সাতক্ষীরা জেলা সংসদের সাধারণ সম্পাদক শেখ সিদ্দিকুর রহমান।

সাতক্ষীরার গাজীপুর সীমান্ত থেকে ১৯ বাংলাদেশী আটক:
অবৈধ পথে ভারতে যাওয়ার সময় থেকে ১৯ জন বাংলাদেশীকে আটক করেছে বিজিবি। শুক্রবার সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরার গাজীপুর সীমান্ত থেকে তাদেরকে আটক করা হয়।
BGBআটককৃতরা হলেন, গাজীপুর জেলার বারেন্দা গ্রামের জসিম উদ্দীন (২২), মোশাররফ হোসেন (২৯), স্বপন শিকদার (২৯), হযরত আলী (১৯), সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ থানার কাঠালিয়া গ্রামের নজরুল ইসলাম (২০), এরশাদ আলী (২০), ও পাবেল (২০), একই থানার দিপধারা গ্রামের সবুজ আহমেদ (২২), রেজাউল ইসলাম (১৯), আব্দুল আহাদ (২৩), ও হেল্লাল মিয়া (৩০), ময়মনসিংহ জেলার ফুলপুর থানার গড়েঙ্গা গ্রামের আরিফ, ছালেহ আহমেদ, পিয়াল, জিল্লুর রহমান, তারা মিয়া এবং ঠাকুরগাও জেলার রানিশংকর থানার রসুলপুর গ্রামের তছলিম আলম, মমিন ও দবিরুল ইসলাম।
গাজীপুর বিজিবি’র বিওপির কোম্পানি কমান্ডার নায়েব সুবেদার হায়দার আলী জানান, বিনা পাসপোর্টে ভারতে যাওয়ার সময় তাদেরকে আটক করা হয়েছে। পরে তাদেরকে সাতক্ষীরা সদর থানায় সোপর্দ করা হয়েছে। এঘটনায় বিজিবি’র পক্ষ থেকে পাসপোর্ট আইনে একটি মামলা দেয়া হয়েছে।



মন্তব্য চালু নেই