আ.লীগ নেতাকে ধরিয়ে দিলেই ৪ লাখ!

গৌরীপুর (ময়মনসিংহ): আওয়ামী সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ফেরদৌস আলমকে ধরিয়ে দিতে পারলেই ৪ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে।

এমন ঘোষণা দিয়ে ময়মনসিংহের গৌরীপুরে দেয়ালে দেয়ালে পোস্টার সাঁটানো হয়েছে। কিন্তু কে বা কারা এ পোস্টার সাঁটিয়েছে তাদের কোনো নাম-পরিচয় দেওয়া নেই।

মঙ্গলবার সকাল থেকেই পৌর শহরের কালিখলা, শহীদ হারুন পার্ক সড়ক, উপজেলা পরিষদ কার্যালয় সড়ক ও রামগোপালপুর বাজারে বিভিন্ন স্থানে এসব পোস্টার দেখা যাচ্ছে।

আওয়ামী লীগ নেতা ফেরদৌস আলমের ছবি সংবলিত পোস্টারে লেখা রয়েছে, ‘তথ্য প্রযুক্তি মামলার প্রধান আসামি ফেরদৌস আলমকে ধরিয়ে দিন, পুরস্কার চার লক্ষ টাকা।’

তাকে ধরিয়ে দিতে পারলে পুরস্কারের ৪ লক্ষ টাকা কে বা কারা দেবে এ ব্যাপারে কোনো তথ্য বা যোগাযোগের ঠিকানা উল্লেখ না থাকায় বিষয়টি নিয়ে জনসাধারণের মাঝে সৃষ্টি হয়েছে চাঞ্চল্য।

এদিকে স্থানীয় পুলিশ প্রশাসন বলছে, আইনশৃঙ্খলা বাহিনীর কোনো বিভাগ থেকে আসামি ধরিয়ে দেওয়ার জন্য এ ধরণের পুরস্কারের ঘোষণা দেওয়া হয় নি।

পুলিশ ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানায়, ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের সাংসদ মজিবুর রহমান ফকিরের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার, মিথ্যা তথ্য প্রকাশ, বিকৃত ছবি পোস্ট করার অভিযোগে শাহাবুল আলম নামের এক ব্যক্তি বাদী হয়ে গৌরীপুর থানায় তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেন। মামলায় ফেরদৌস আলমসহ জেলা যুবলীগের সদস্য কামাল হোসেন, ছাত্রলীগ সমর্থক খালেদ হায়দার মারুফসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়। মামলার প্রধান আসামি ফেরদৌস আলম উচ্চ আদালত থেকে চার সপ্তাহের জামিন নেন। গত ৮ নভেম্বর তার জামিনের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলার অপর দুই আসামি খালেদ হায়দার মারুফ বর্তমানে ময়মনসিংহ জেলহাজতে এবং কামাল হোসেন পলাতক আছেন।

এ ব্যাপারে গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী শেখ বলেন, ‘ফেরদৌস আলমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা আছে। তাকে পুলিশ গ্রেপ্তারের জন্য খুঁজছে।’

তবে পোস্টার কে বা কারা সাঁটিয়েছে এ বিষয়ে তিনি কিছুই জানেন না বলে জানান।

এ ব্যাপারে জানতে চাইলে ফেরদৌস আলম মুঠোফোনে বলেন, ‘সংসদ সদস্য মজিবুর রহমানের বিকৃত ছবি প্রচার ও তার বিরুদ্ধে ফেসবুকে অপ্রচারের ঘটনায় আমি জড়িত নই। অন্য একটি আইডি থেকে সাংসদের বিকৃত ছবি আমার আইডিতে ট্যাগ করা হয়েছে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল তাই যথাসময়ে আদালতে আত্মসমর্পণ করব।’



মন্তব্য চালু নেই