আশুলিয়ায় বেশ কয়েকটি কারখানায় ইটপাটকেল নিক্ষেপ, পুলিশের ধাওয়া

নিজস্ব প্রতিবেদক : বেতন-ভাতা বৃদ্ধির অব্যহত আন্দোলনের মুখে আজও অশান্ত আশুলিয়ার শিল্পাঞ্চল। সকালে প্রশাসনের পক্ষ থেকে শিল্পাঞ্চলের শ্রমিকদের সাথে আলোচনাচলাকালে অন্তত বিশটি কারখানা থেকে বেরিয়ে গেছে শ্রমিকরা। শ্রমিকরা এসময় বেশ কয়েকটি কারখানায় ইটপাটকেল নিক্ষেপ করলে বিক্ষুব্ধ শ্রমিকদের ধাওয়া করে মহাসড়ক থেকে সরিয়ে দেয় পুলিশ।

শ্রমিকরা জানায় পোশাক কারখানার শ্রমিকদের অপারেটর পদে নূন্যতম পনের হাজার ও হেলপারদের দশ হাজার টাকা বেতনের দাবিতে প্রায় এক সপ্তাহ ধরে আন্দোলন করে আসছে তারা।

এরই ধারাবাহিকতায় রবিবার সকালে আশুলিয়ার শিমুলতলা, জামগড়া, ছয়তলা এলাকার অন্তত বিশটি পোশাক কারখানার শ্রমিকরা কাজে যোগ না দিয়ে কারখানা থেকে বের হয়ে আসে। এসময় শ্রমিকরা কয়েকটি কারাখানায় ইট-পাটকেল নিক্ষেপ করে ভাংচুরের চেষ্টা করলে অতিরিক্ত পুলিশ এসে ঘটনাস্থল থেকে বিক্ষুব্ধ শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।

নাম না প্রকাশ শর্তে শ্রমিকরা জানায় বর্তমান বাজার উর্ধমুখি,বাড়ি ভাড়া বৃদ্ধী,সেই তুলনায় তাদের বেতন খুবই সামান্ন তাই তারা অপারেটর দের নূন্নতম পনের হাজার ,হেলপারদের দশহাজার টাকা মুজুরির জন্য কাজনাকরে বের হয়ে যাচ্ছেন সরকার আর মালিক পক্ষ এই দাবী মেনে নিলেই তারা আবার কাজে যোগদিবেন বলেও জানান।

এদিকে শ্রমিকদের বেতন-ভাতা বৃদ্ধির দাবি নিয়ে রেখে প্রশাসন সরকারের উর্ধতন কর্তৃপক্ষের সাথে আলাপ করবে জানিয়ে এনিয়ে কোন রাজনৈতিক সুবিধা আদায়ের চেষ্টা কঠোর হাতে দমন করা হবে বলে জানিয়েছেন ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান।



মন্তব্য চালু নেই