আশুলিয়ায় ঝুট পল্লীতে আগুন ৩ ঘন্টা পর নিয়ন্ত্রণে

শিল্পাঞ্চল আশুলিয়ায় একটি ঝুট পল্লীতে লাগা আগুন ফায়ার সার্ভিসের অক্লান্ত চেষ্টায় প্রায় ৩ ঘন্টা পর নিয়ন্ত্রনে এসেছে। তবে আগুন নিয়ন্ত্রণে আনতে আনতে ঝুট পল্লীর কয়েকটি ছোট ছোট ঝুট গোডাউন পুড়ে ছাই হয়ে যায়।

বুধবার ভোর ৫টার দিকে শিল্পাঞ্চলের ইউনিক এলাকায় জিএসএম এ্যাপারেলসের পাশে স্থানীয় ঝুট পল্লীর ব্যবসায়ী কাঞ্চনের মালিকানাধীন গোডাউন থেকে এই আগুনের সুত্রপাত হয়।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শিল্পাঞ্চলের ইউনিক এলাকায় জিএসএম এ্যাপারেলসের পাশে স্থানীয় ঝুট পল্লীতে ব্যবসায়ী কাঞ্চনের মালিকানাধীন ঝুটের গোডাউন থেকে আগুনের সুত্রপাত হয়। পরে সেই আগুন ছড়িয়ে পড়ে ঝুট পল্লীর আরো কয়েকটি গোডাউনে। কিছুসময়ের মধ্যেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে যায় পাশ্ববর্তী একটি শ্রমিক কলোনীতেও।

Ashulia Fire Pic (4)

আগুনের খবর পেয়ে ডিইপিজেড, সাভার, ধামরাই ও টঙ্গী ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট দ্রæত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালায়। পরে আরও ৩টি ইউনিট যোগ দেয় আগুন নিয়ন্ত্রণে আনতে। দীর্ঘ ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা সকাল ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে আগুন নিয়ন্ত্রণে আনতে আনতে কয়েকটি ঝুট গোডাউনের ভিতরে থাকা ঝুট মালামাল পুড়ে ছাই হয়ে যায়। যার আনুমানিক মূল্য প্রায় ৫ কোটি টাকা বলে দাবি করেন ক্ষতিগ্রস্থ গোডাউন মালিকরা।

ডিইপিজেড ফায়ার ষ্টেশনের সিনিয়র ষ্টেশন অফিসার আব্দুল হামিদ জানান, এক সঙ্গে কয়েকটি ঝুট গোডাউন এবং পাশ্ববর্তী শ্রমিক কলোনীতে আগুন লাগায় আগুন নিয়ন্ত্রণে আনতে একটু সময় লেগেছে। তবে প্রাথমিকভাবে তিনি আগুন লাগার কারন ও ক্ষয়ক্ষতির পরিমান জানাতে পারেনি।

Ashulia Fire Pic (1)



মন্তব্য চালু নেই