আশরাফের বিরুদ্ধে বগুড়ায় মামলা

দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন সহকারি পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল সম্পর্কে কুটনৈতিক শিষ্টাচার বহির্ভূত মন্তব্য করায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের বিরুদ্ধে মামলা হয়েছে।

বগুড়ার সারিয়াকান্দি উপজেলার বাসিন্দা জাহাঙ্গীর আলম মঙ্গলবার বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এ দণ্ডবিধির ৫০০ ধারায় এ মামলা দায়ের করেন।

মামলার বাদী জাহাঙ্গীর সৈয়দ আশরাফুল ইসলামের বিরুদ্ধে সমন জারির আবেদন করেছেন। মামলায় দৈনিক প্রথম আলো ও বাংলাদেশ প্রতিদিনের সম্পাদককে সাক্ষী করা হয়েছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত (বেলা ২টা) আদালত এবিষয়ে কোনো আদেশ দেননি।

মামলার আরজিতে বাদী উল্লেখ করেন, সৈয়দ আশরাফুল ইসলাম গত ১১ নভেম্বর’১৪ খুলনা সার্কিট হাউজ ময়দানে দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন সহকারি পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়ালকে ‘দুই আনার মন্ত্রী’ বলে মন্তব্য করেছেন। এতে দেশের সকল মানুষের অনুভূতিতে আঘাত দিয়েছে এবং জাতি হিসেবে আমরা দেশে ও বিদেশে অসম্মানিত হয়েছি।

বাদী আরও উল্লেখ করেন, সৈয়দ আশরাফুল ইসলামের মন্তব্যে দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের অবনতি ঘটিয়ে উভয় দেশের জনগণের মানসিক, সামাজিক ও আত্মিক সংকটের সৃষ্টি করেছেন। এতে উভয় দেশের কুটনৈতিক সম্পর্কের অবনতি ঘটেছে। বাদী দেশের একজন বিবেকবান নাগরিক হিসেবে এই মন্তব্যে মারাত্মক ও মানসিক কষ্ট পেয়েছেন। এই মন্তব্যের মাধ্যমে বিশ্ববাসীর নিকট বাংলাদেশ ও দেশের মানুষকে তথা বাদীর মান-সম্মানহানি ঘটিয়ে হেয় প্রতিপন্ন করা হয়েছে। এবং দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করা হয়েছে। এ ছাড়া এই মন্তব্য বাদীর মর্যাদা ও মান-সম্মানেরহানীসহ যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের সব সম্পর্কের বিঘ্ন ঘটিয়েছে এবং বাংলাদেশ সার্বভৌমত্বের ও অর্থনৈতিক ক্ষতির সম্মুখিন হয়েছে।



মন্তব্য চালু নেই