ইসলামী মহাসম্মেলনে শীর্ষ ওলামায়ে কেরাম :

আল্লাহর হুকুম প্রতিষ্ঠা না হলে সমাজে বিশৃখংলা বন্ধ হবে না

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড)-এর মহাসচিব মাওলানা আব্দুল জাব্বার জাহানাবাদী ইসলামী মহাসম্মেলনে সভাপতির বক্তব্যে বলেন, ইসলামের জ্ঞান শিক্ষা করা সকল মুসলমানের দায়িত্ব ও কর্তব্য। সু-শিক্ষাই জাতির মেরুদন্ড। কুরআন-সুন্নাহর মধ্যে রাসুলের উত্তম আদর্শ নিহিত রয়েছে। ইসলামী শিক্ষা আল্লাহ রাসুলের উপর কুরআন নাজিল করেছেন ফেরেস্তাদের মাধ্যেমে।

কুরআন নাজিল করে আল্লাহ তায়ালা তার প্রিয় বান্দা রাসুলকে বলেছেন ‘‘পড় তোমার প্রভূর নামে যিনি তোমাকে সৃষ্টি করেছেন” পড়ার মাধ্যেমে জ্ঞান দান করেছেন। লেখা-পড়ার মাধ্যেমে জ্ঞান অর্জন হয়। কুরআন হাদিসের গবেষনা ও লেখা-পড়ার কারনে আলেম-উলাম, মুফতি ও মুহাদ্দিস তথা একজন সত্যিকার সমাজ সংস্কারক হওয়া যায়।

তিনি আরো বলেন, আল্লাহর আইনে ও রাসুলে আদর্শে জঙ্গিবাদ ও সন্ত্রাবাদ নির্মুলের শিক্ষা দেয়া হয়। ইসলামে সন্ত্রাবাদ ও জঙ্গিবাদের স্থান নেই বরং আমরা জঙ্গিবাদকে ঘৃনা করি।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড)-এর সহ সভাপতি আল্লামা আশরাফ আলী বলেন, শার্লী এবদুর ম্যাগাজিনে আমাদের প্রাণ প্রিয় নবী হযরত মুহাম্মাদ (সাঃ)-এর ব্যাঙ্গাতœক কার্টুন প্রকাশ করে মুসলমানদের মনে চরম আঘাত দিয়েছে। শার্লী এবদুর আমাদের নবী (সাঃ)-কে ব্যাঙ্গ করে কার্টুন প্রকাশ করে ইহুদীরা ইসলাম ও মুসলমানের বিরুদ্ধে প্রকাশ্য ক্রসেড (যুদ্ধ) ঘোষণা করেছে। রাসূল (সাঃ)-কে নিয়ে উপহাস করারর অর্থ হলো তাঁর চরিত্র, আদর্শ ও ব্যক্তিত্বের উপর হামলা করা।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড)-এর শুরার সদস্য ও মহা সম্মেলনের বিশেষ বক্তা আল্লামা নূরুল ইসলাম ওলীপুরী বলেন, ইসলামের জ্ঞান তথা কুরাআন ও হাদিসের জ্ঞান অর্জন করা প্রত্যেক মুসলমানের উপর ফরজে আইন। আখেরি জামানার নবীর উম্মতদের উপর বিশেষ হুকুম-আহকাম পালন করতে হবে। যথা পাচ ওয়াক্ত নামাজ, মাহে রমজানের রোজা ও সামর্থ্যবানদের জন্য যাকাত আদায় ও জিয়ারতে বায়তুল্লাহ তাওফ কbanner_1রা। আল্লাহর হুকুম সঠিক ভাবে পালন করতে হলে কুরআন ও হাদিসের জ্ঞান অর্জন করতে হবে।

বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের মহাসচিব আল্লামা নূরুল হুদা ফয়েজী বলেন,আল্লাহর স্বাধীন সার্বভোমত্বে আল্লাহ ও তার রাসুলের হুকুম ও আদর্শ অনুযায় না চলার কারলে সমাজে হানা হানী-মারা মারি, সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি হচ্ছে। সমাজে শান্তি শৃংখ্লা পেতে হলে ইসলামী শিক্ষা তথা কুরআন হাদিসের জ্ঞান অর্জন করতে হবে এবং আল্লাহর জমিনে তার দ্বীন ইসলাম কায়েম করতে হবে। তবেই সমাজ সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত হবে। আমরা দৃঢ়ভাবে বলতে পারি ইসলামি হুকুম ও রাসুলের আদর্শের মধ্যেই রয়েছে কল্যাণ ও শান্তি।

তিনি আরো বলেন, রাসুলের ব্যাঙ্গ করীরা ইসলাম ও মুসলমানের দুশমন। শার্লী এবদুর পত্রিকায় কার্টুন প্রকাশে যারা জড়িত তাদেরকে মহানবী হযরত মুহাম্মাদ (সাঃ) এর আদর্শ অনুযায় ইসলাম গ্রহন করে সারা বিশ্বের ১৫০ কোটি মুসলমানের নিকট ক্ষমা চাওয়ার আহবান জানাচ্ছি। অন্যথায় আল্লাহ্ তায়ালার প্রিয় বান্দাকে নিয়ে তামাশা করার কারণে শার্লী এবদুরের সাথে জড়িতদের উপর আল্লাহর গজব নাজিল হবে, ইনশাল্লাহ।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড)-এর জোন ভিত্তিক ইসলামী মহাসম্মেলনে মাওলান আব্দুল জাব্বার জাহানাবাদীর সভাপতিত্বে জুরাইনের জামেয়া এছহাকিয়া দারুল উলুম মাদরাসা সংলগ্ন বালুর মাঠে কৃতি শিক্ষার্থীদের সম্মানে পুরুষ্কার বিতরণ উপলক্ষে ইসলামি মহা সম্মেলন অনুষ্ঠিত হয়।

ইসলামি মহা সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সাইখুল হাদিস আল্লামা আশরাফ আলী,আল্লামা নূরুল ইসলাম ওলীপুরী,আল্লামা নূরুল হুদা ফয়েজী,মুফতি আব্দুস সাত্তার, মুফতি আজহারুল ইসলাম, মাও মুরশীদুল আলম, মাও মঞ্জুর আহমাদ, মাও মাহমুদুল ইসলাম, মাও আব্দুল হক প্রমুখ।



মন্তব্য চালু নেই