‘আমার কুশপুত্তলিকা দাহ করুন, ধর্মঘট করবেন না’

রোগী টেবিলে রেখে ধর্মঘট না করার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, দরকার হলে আমার কুশপুত্তলিকা দাহ করুন। মানববন্ধন করুন। কিন্তু সহানুভূতির সঙ্গে প্রেম দিয়ে রোগীদের সেবা করুন। বৃহস্পতিবার রাজধানীর কাকরাইলের আইইডিবি ভবনের মাল্টিপারপাস হলে ‘স্থূলতা কিডনি রোগ বাড়ায়, সুষ্ঠু জীবনযাপনে সুস্থ কিডনি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

‘বিশ্ব কিডনি দিবস’ উপলক্ষে বাংলাদেশ রেনাল এ্যাসোসিয়েশন, কিডনি ফাউন্ডেশন ও ক্যাম্পস এ আলোচনা সভা আয়োজন করে।

তিনি বলেন, মৃতব্যক্তির দেহ থেকে কিডনি নেওয়াসহ কিডনি সংযোজনের জন্য যুগোপযোগী আইন হচ্ছে। এই আইনের খসড়া হয়েছে। মন্ত্রিপরিষদের অনুমোদনের পর এটি জাতীয় সংসদে পাশ হবে।

স্বাস্থ্য মন্ত্রী বলেন, সর্বক্ষেত্রে শান্তি থাকলে অনেক কিছুই করা যায়। তাই সবক্ষেত্রে শান্তি থাকা দরকার। গত আট বছরের মধ্যে তিন বছরে শান্তি ছিল বলেই আমরা এগিয়ে যেতে পারছি। ২০১৪ সালে নির্বাচন না হলে দেশ এগিয়ে যেতে পারতো না।

মোহাম্মদ নাসিম বলেন, সংবিধান অনুসারে ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই নির্বাচন হবে। কোনো ফর্মুলায় কাজ হবে না। বিএনপি ও জাতীয় পার্টি কখনো রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে নির্বাচন কমিশন গঠন করেনি। একমাত্র শেখ হাসিনার আমলেই রাজনৈতিক দলসহ অনেকের সঙ্গে আলোচনা করে সার্চ কমিটির প্রস্তাবনায় নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মো. মোস্তফা জালাল মহিউদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক কামরুল হাসান খান, মুক্তিযোদ্ধা ও চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ও বাংলাদেশ কিডনি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক হারুন আর রশিদ।



মন্তব্য চালু নেই