খালেদাকে স্বাস্থ্যমন্ত্রী :

আপনি পরাজিত সৈনিক, রাজনীতি ছেড়ে দেন

স্বাস্থ্যমন্ত্রী মো: নাসিম বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেছেন, ‘আপনি কাপুরুষ, পরাজিত সৈনিক। আপনি রাজনীতিদ ছেড়ে দেন। আপনার রাজনীতি মানুষ পছন্দ করছে না।’

রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ শাখা সন্ধানীর পুণর্মিলনী অনুষ্ঠানে মঙ্গলবার বিকাল ৩টায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এদিকে অনুষ্ঠান চলাকালীন সময়ে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের মঞ্চের ঠিক পিছনে দুটি এবং হাসপাতালের গেটের সামনের রাস্তায় পরপর আরো দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় জনসাধারনের মনে আতংক বিরাজ করতে থাকে। অনুষ্ঠানের স্থলে পুলিশি তৎপরতা আরো জোরদার করা হয়।

পরে এ ঘটনার দিকে ইঙ্গিত করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘পটকা ফুটিয়ে কিছু হবে না। আমরা ভয় পেয়ে পালিয়ে যাবো না। আসলে এরা কাপুরুষেল দল, তাই একটি ভাল অনুষ্ঠানের পিছনে পটকা ফুটিয়েছে। এটা হচ্ছে বেগম জিয়ার রাজনীতি। এ হল তাদের অবরোধ। আসলে অবরোধ মানুষ মানেনি। রাস্তায় এখন যানজট।’

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে নাসিম আরো বলেন, ‘আপনি অবরোধ কেন ডাকেন? অবরোধ ডেকে আরাম করছেন বাসায় বসে। আপনি পরাজিত সৈনিক। কারণ কখন সেনাপতি রাস্তায় নামে? যখন সব সৈন্য মারা যায়।’

তিনি বলেন, বেগম জিয়া কাপুরুষ। বাসায় বসে আরাম করছেন। আর কয়েকজন ভাড়া করা গুন্ডা দিয়ে ভ্যানচালক-রিকশাচালক মারছেন। এরা এরা কোন দল করে?
SAM_0010
স্বাস্থ্যমন্ত্রী বলেন, খালেদার ডাকে নেতাকর্মীরা আসে না। তিনি একাই লড়ছেন। বাকীরা গর্তে ডুকেছে। এমন অবস্থা যে সব সৈনিক পালিয়ে গেছে। আপনি এমনি নেতা। আপনি রাজনীতি ছেড়ে দেন। এটা মানুষ পছন্দ করে না।

এসময় স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের শিক্ষার্থীদের দাবি-দাওয়ার বিষয়ে তিনি বলেন, এখানে কার্ডিয়াক সার্জারী করা হবে। এছাড়া দেশের সব উপজেলা হাসপাতালে পর্যায়ক্রমে আইসিউ, সিসিউ করা হবে। খালেদা একটা করে বোমা মারবনে আর আমরা ১০ টা করে কার্ডিয়াক সেন্টার বানাবো। উনি ধ্বংস করবেন আর আমরা উন্নয়ন করবো। এভাবেই আমরা মানুষের মন জয় করবো।

বিএনপিকে ইঙ্গিত করে তিনি বলেন, আমরা আন্দোলন করেছি। নির্যাতিত হয়েছি, মার খেয়েছি। কিন্তু মানুষ মারিনি, পুলিশ মারিনি।

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ শাখা সন্ধানীর সভাপতি সঞ্জয় কুমার নাথের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা: দীপু মনি, স্থানীয় সাংসদ হাজী সেলিম, সাংসদ ডা: হাবিবে মিল্লাত, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন এর সভাপতি ইকবাল আর্সলান প্রমুখ।



মন্তব্য চালু নেই