আত্মসমর্পণ করলেন এমপি আয়েনের সেই সহযোগী

অবশেষে আদালতে আত্মসমর্পণ করেছেন বহুল আলোচিত যুবলীগ নেতা ও এমপি আয়েন উদ্দিনের সহযোগী আজিজুল হক।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-১ এ কঠোর গোপনীয়তা রক্ষা করে তিনি আত্মসমর্পণ করেন।

এসময় আজিজুলের আইনজীবী তার জামিনের আবেদনও করেন। কিন্তু জামিন নামঞ্জুর করে আদালতের বিচারক শাহনাজ পারভীন তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পরিমল কুমার চক্রবর্তী এ তথ্য জানিয়েছেন।

একটি হত্যা মামলায় প্রধান আসামি হওয়ার পর দীর্ঘদিন ধরেই পলাতক ছিলেন তিনি। তবে সম্প্রতি স্থানীয় এমপি আয়েন উদ্দিনের সঙ্গে সেলফি তুলে নিজের ফেসবুকে পোস্ট করেছিলেন।

সেই ছবি খবর প্রকাশ হলে দেশজুড়ে তোলপাড় শুরু হয়। এরপরই তুমুল সমালোচনার মুখে পড়েন এমপি আয়েন। অভিযোগ রয়েছে, ঢাকায় এমপির বাসাতেই আজিজুল আত্মগোপন করেছিলেন।

জানা গেছে, ১ জুলাই পূর্ববিরোধের মীমাংসা চাইতে গিয়ে খুন হন রাজশাহীর পবা উপজেলার পিল্লাপাড়া গ্রামের আব্দুল মান্নান (৫৫)। এই হত্যাকাণ্ডের সময় ঘটনাস্থলেই হাজির ছিলেন নওহাটা পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর ও পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আজিজুল হক।

এরপর আজিজুলকে প্রধান আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। কিন্তু ঘটনার পর থেকেই আজিজুল গা ঢাকা দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক সরকার দলীয় একাধিক নেতাকর্মী জানিয়েছেন, স্থানীয় এমপি আয়েন উদ্দিনের নামে ঢাকায় বরাদ্দ ন্যাম ফ্ল্যাটের একটি ব্লকের ৫০৩ কক্ষেই থাকতেন যুবলীগ নেতা আজিজুল। ফলে পুলিশের চোখে তিনি ছিলেন পলাতক।

গত ৭ ডিসেম্বর বিপিএলে রাজশাহী বনাম চট্টগ্রামের খেলা চলাকালে মিরপুর স্টেডিয়ামে এমপি আয়েনের সঙ্গে আজিজুল সেলফি তুলে ফেইসবুকে শেয়ার করেন। গত ৮ ডিসেম্বর যুগান্তরে ‘হত্যা মামলার আসামী নিয়ে খেলা দেখলেন এমপি আয়েন’ শিরোনামে সচিত্র সংবাদ প্রকাশিত হলে দেশজুড়ে তোলপাড় হয়। এতে আজিজুলের আশ্রয়দাতা হিসেবে চাপের মুখে পড়েন এমপি আয়েন।

হত্যা মামলায় পলাতক প্রধান আসামির সঙ্গে স্টেডিয়ামের ভিআইপি গ্যালারিতে বসে খেলা দেখা ও সেলফি তোলায় রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের এমপি আয়েন উদ্দিনকে রোববার অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় ভর্ৎসনাও করা হয়।

এমপি আয়েনের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, হত্যা মামলার পলাতক আসামির সঙ্গে ছবি তুলে দলের ভেতরে ও বাইরে তুমুল সমালোচনার মুখে পড়েন তিনি। এরপর মূলত এমপির পরামর্শেই যুবলীগ নেতা আজিজুল আদালতে আত্মসমর্পণের সিদ্ধান্ত নেন।



মন্তব্য চালু নেই