‘আগামী নির্বাচন আ.লীগ সরকারের তত্ত্বাবধানে হবে’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী সংসদ নির্বাচন ক্ষমতাসীন সরকারের তত্ত্বাবধানে অনুষ্ঠিত হবে। তবে নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। বুধবার বেলা ১১টায় নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজলায় সরকারি মুজিব কলেজে নবীনবরণ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো যে প্রক্রিয়ায় ক্ষমতাসীন সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হয়, সে প্রক্রিয়ায় বাংলাদেশের আগামী সংসদ নির্বাচনও ক্ষমতাসীন সরকারের তত্ত্বাবধানে অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, নির্বাচন মূলত নির্বাচন কমিশনের কাজ। তারাই এটা পরিচালনা করবে। নির্বাচনকালীন সময়ে সরকারের যেসব দপ্তর নির্বাচন সংশ্লিষ্ট সেসব দপ্তর নির্বাচন কমিশনের অধীনে থাকবে।

ক্ষমতাসীন সরকার নির্বাচন কমিশনকে নির্বাচনে সহযোগিতা করবে এবং তত্ত্বাবধান করবে, যেন জাতিকে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়া যায়।

এ সময় সরকারি মুজিব কলেজের অধ্যক্ষ জিয়া উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ড. মাহে আলম, পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, পৌর মেয়র আবদুল কাদের মির্জা প্রমুখ।



মন্তব্য চালু নেই