অসৎ শিক্ষকরাই প্রশ্ন ফাঁস করে : শিক্ষামন্ত্রী

অসৎ শিক্ষরাই মাঝে মাঝে প্রশ্ন ফাঁস করে থাকে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, ‘সত্যিকার অর্থে শিক্ষকদের মধ্য মূল্যবোধ সৃষ্টি হলে তারা কখনও এ ধরনের ঘৃণিত কাজ করতে পারবে না।’ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত দুর্নীতিবিরোধী মানববন্ধনে অংশ নিয়ে তিনি এমন মন্তব্য করেন। দেশব্যাপী ২২ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে সকালে একযোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

দুর্নীতির ব্যাপারে সরকার জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছে বলেও জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, ‘দুর্নীতির বিরুদ্ধে বর্তমানে সারা দেশে ব্যাপক প্রচারণা চলছে। যত শক্তিশালী লোকই দুর্নীতিগ্রস্ত হোক না কেন কোনোভাবেই রেহাই পাবে না ।‘

এ দিকে একই মানববন্ধনে ব্যাংকিং সেক্টরকে সবচেয়ে বেশি দুর্নীতিগ্রস্ত প্রতিষ্ঠান বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, ‘দুদকের সক্ষমতার অভাব রয়েছে। তবে সরকারের সহযোগিতার কারণে দুর্নীতি রোধ করা সম্ভব হচ্ছে। কিন্তু ব্যাংকিং সেক্টরের পাশাপাশি শিক্ষা, স্বাস্থ্য, ভূমি ও পাসপোর্ট অধিদফতরে কমবেশি দুর্নীতি হচ্ছে।’ এসব সেক্টরে যে দুর্নীতি রোধ করতে দুদক কার্যকর উদ্যোগ নিয়েছে বলে জানান দুদক চেয়ারম্যান।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন দুদক কমিশনার ড. নাসির উদ্দিন, এএসএম আমিনুল ইসলাম, দুদক সচিব আবু মো. মোস্তফা ও মহাপরিচালক মুনির চৌধুরী এবং রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা।



মন্তব্য চালু নেই