অনির্দিষ্টকালের বাস ধর্মঘট প্রত্যাহার

রাজশাহীতে ডাকা অনির্দিষ্টকালের বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

শনিবার রাত সাড়ে ১১টার দিকে প্রশাসনের সঙ্গে বৈঠক ফলপ্রুস হওয়া বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা ধর্মঘট প্রত্যাহার করে নেন। রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্থানীয় প্রশাসনের সঙ্গে বৈঠকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাঘা রুটে বিআরটিসি দোতালা বাস বন্ধের প্রতিশ্রুতি দেন। সেই সঙ্গে দোতালা বাসটিকে রাজশাহী কুমারপাড়াস্থ ডিপোতে ফিরিয়ে আনা হয়। যেহেতু তাদের প্রধান দাবি মেনে নেয়া হয়েছে তাই বাস ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়েছে। রাতেই রাজধানী ঢাকাসহ বিভিন্ন রুটে বাস ছেড়ে যায়।

এর আগে শনিবার বেলা পৌনে ১২টার দিকে রাজশাহীর বাঘায় বিআরটিসির দোতলা বাস চলাচল ও নওগাঁ রুটে সিএনজিচালিত যানবাহন চলাচল বন্ধের দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে রাজশাহী বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

সকালে রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাঘা-রাজশাহী রুটে বিআরটিসি দোতলা বাস চলাচল উদ্বোধন করেন। বিষয়টি জানতে পেরে বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদ এ ধর্মঘটের ডাক দেয়। এ সিদ্ধান্ত পরিবর্তন না করা হলে আগামীতে উত্তরাঞ্চল জুড়ে পরিবহন ধর্মঘট ডাকার হুঁশিয়ারি দেন মাহাতাব হোসেন চৌধুরী।



মন্তব্য চালু নেই