অঘটন শব্দকে ঘৃণা পোর্টারফিল্ডের

সোমবার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়কে কোনো অঘটন হিসেবে মানছেন না আয়ারল্যান্ড অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড।

আসলে এদিন নেলসনের স্যাক্সটন পার্কে কখনোই বড় কোনো চাপে পড়েনি আইরিশরা। এমনকি লেন্ডন সিমন্স ও ড্যারেন সামির ষষ্ঠ উইকেটের রেকর্ড ১৫৪ রানের পার্টনারশিপের পরও। শেষ পর্যন্ত সিমন্স ১০২ আর সামি ৮৯ রান করে থামেন। যার ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩০৪ রান জমায় উইন্ডিজ। কিন্তু পোর্টারফিল্ডের বিবেচনায় এই রান নাকি আইরিশদের নাগাল-সীমার মধ্যেই ছিল। নিউজিল্যান্ডের ছোট মাঠকে বিবেচনায় নিয়ে এমন ভাবনা ভেবেছে তার দল। যা সফলভাবে চেজ করেছে তার সতীর্থরা। ২৫ বল বাকি থাকতেই চার উইকেটের জয় তুলে নিয়েছে।

বিষয়টি নিয়ে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে পোর্টারফিল্ড বলেন, ‘ব্যক্তিগতভাবে আইসিসির সহযোগী বা মিনোজদের জন্য অঘটন শব্দটিকে বরাদ্দ পছন্দ নয় আমার। আমরা এই ম্যাচে প্রস্তুত হয়ে জয়ের জন্যই মাঠে নেমেছি। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষেও প্রস্তুত হয়ে মাঠে নামব। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও জয়ের চেষ্টা চালাব। প্রত্যেক ম্যাচেই পূর্ণ দুই পয়েন্ট সংগ্রহের ইচ্ছা থাকবে আমাদের। আর আমরা যদি সঠিক কাজটা করতে পারি তাহলেই কেবল সন্তুষ্ট হতে পারব।’



মন্তব্য চালু নেই