মেইন ম্যেনু

৮ হাজার ফুট উঁচুতে হোটেল!

ইতালিয়ান আল্পসের চূড়ায় অবস্থিত হোটেলটি। ৮ হাজার ফুট উঁচুতে থাকা হোটেলটিতে থাকা-খাওয়ার সব চিন্তা কর্তৃপক্ষের, কোনো খরচই নেই অর্থাৎ একদম বিনামূল্যে।

জুলিয়ান আল্পসের ফরোনোন বুইঞ্জ চূড়ায় সমুদ্রপৃষ্ঠ থেকে যারর উচ্চতা আট হাজার ৩০০ ফুট সেখানেই হোটেলটির অবস্থান। তবে এটি পৃথিবীর সবচেয়ে উঁচু জায়গার হোটেল কিনা, তা নিয়ে বিভ্রান্তির অবকাশ আছে। কারণ পেরুর আন্দিজ পর্বতের চূড়ার উপরও কাছাকাছি উচ্চতার একটি হোটেল রয়েছে। চূড়াটির উচ্চতা সমুদ্রপৃষ্ঠ থেকে আট হাজার ফুটের সামান্য একটু বেশি।

ইতালিয়ান ফার্ম দিমেলেঙ্গোর বানানো এ হোটেলটি তাবুর মতো দেখতে। এটি কাঠ এবং স্টিল দিয়ে বানানো হয়েছে। হোটেলের ভেতরে আছে নয়টি আলাদা আলাদা শোবার জায়গা। হোটেলটিতে অবস্থানকালে প্রাকৃতিক দুর্যোগ নিয়ে ভয় পেতে হয় না। কেননা কাঠ ও স্টিলের শক্তিশালী আবরণের কারণে এটি সহজেই শক্তিশালী বরফঝড় প্রতিরোধ করতে পারে।

এমন একটি হোটেল বানানোর চিন্তা প্রথম মাথায় আসে ইতালির স্থপতি ‍জিওভান্নি পেসকামোসকার মাথা থেকে। তার মন্তব্য, শুধু যারা পাহাড় ভালোবাসেন, প্রথম দিন থেকেই তাদের কথা মাথায় রেখে এটি বানানো হয়েছে। আরেকটি তথ্য হলো ইতালির পর্বতারোহী লুকা ভুয়েরিচের স্মরণে বানানো হয় এ হোটেল। ওয়াটারফল পার হওয়ার সময় মর্মান্তিক এক দুর্ঘটনায় নিহত হয়েছিলেন লুকা।






মন্তব্য চালু নেই