মেইন ম্যেনু

সাংবাদিক হত্যা : ফের রিমান্ডে মেয়র মিরু ও তার ভাই

শাজাদপুরে সমকাল সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় মেয়র হালিমুল হক মিরু ও তার ছোট ভাই পাবনা জেলা জাসদের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুল হক মিন্টুকে দ্বিতীয় দফায় ২ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সিরাজগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নজরুল ইসলাম আসামিদের উপস্থিতিতে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, অবৈধ অস্ত্র উদ্ধার ও মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে সাংবাদিক শিমুল হত্যা মামলার দুই আসামি মেয়র মিরু ও তার ভাই মিন্টুকে গত ২০ ফেব্রুয়ারি ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়।

এর আগে গত ১৩ ও ১৫ ফেব্রুয়ারি দুই দফায় মেয়র মিরুসহ ৮ আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি আবুল কাশেম জানান, শাহজাদপুর উপজেলা আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হাসিবুল হক সাক্ষ্য দেয়ার জন্য ঢাকায় গেছেন।

এ কারণে সিরাজগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে হালিমুল হক মিরু ও তার ভাই হাসিবুল হক মিন্টুর রিমান্ড শুনানি হয়। এ জন্য কারাগার থেকে তাদের শাহজাদপুর আদালতের পরিবর্তে সিরাজগঞ্জ আদালতে নেয়া হবে।

গত ২ ফেব্রুয়ারি ছাত্রলীগ ও মেয়র গ্রুপের সংঘর্ষে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক সমকালের সাংবাদিক শিমুল গুরুতর আহত হন। পরদিন উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান।

এ ঘটনায় সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে পৌর মেয়র হালিমুল হক মিরুকে প্রধান আসামি করে ১৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ২০-২৫ নামে হত্যা মামলা করেন।

এ ঘটনায় বিজয় মাহমুদের চাচা এরশাদ আলীও প্রায় একই আসামিদের বিরুদ্ধে আরেকটি মামলা করেন। এ দুই মামলায় পুলিশ এখন পর্যন্ত ১২ জনকে গ্রেফতার করেছে। তারা সবাই জেলা কারাগারে রয়েছে।






মন্তব্য চালু নেই