মেইন ম্যেনু

রাণীনগরে দু’দফা ভূমিকম্প ॥ আহত অর্ধশত

নওগাঁর রাণীনগরে মাত্র ৩৬ মিনিটের ব্যবধানে দু’দফা ভূমিকম্পে কোথাও কোন ক্ষয় ক্ষতির খবর না পাওয়া গেলেও বিভিন্ন স্কুলের প্রায় অর্ধশত ছাত্র/ছাত্রী আহত হওয়ার খবর পাওয়া গছে। কোথাও দ্বোতলা থেকে তারাহুরো নামতে গিয়ে আবার অনেকে আতংকগ্রস্থ হয়ে এঘটনা ঘটে। গতকাল শনিবার দুপুর ১২টা ১১ মিনিট থেকে ১২টা ৪৯ মিনিটের মধ্যে দু’দফা ভূমিকম্পে কেঁপে উঠে রাণীনগর উপজেলা। এসময় অতিরিক্ত কম্পন অনুভুত হলে ঘড় থেকে বাহিরে ছুটে বের হয়ে আসতে থাকে লোকজন।

চারেদিকে হউহুল্লার পরে যায়। একই সময় বিভিন্ন স্কুলের ছাত্র/ছাত্রীরা শিরি বেয়ে নেমে আসার সময় পিরা-পিরিতে এবং আতংকগ্রস্থ হয়ে অনেকে সজ্ঞাহীন হয়ে যায়। এতে উপজেলার করজগ্রাম উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী সুমাইয়া, শিরিন,মিমি,আদরীসহ প্রায় ২০/২৫ জন, রাতোয়াল রবীন্দ্রনাথ উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনীর ছাত্রী বৃষ্টি,মিম সহ প্রায় ৪/৫জন,একই স্থানে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৬জন,আতাইকুলা জনকল্যান উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ববিতা আহত হয়। এছাড়াও বিভিন্ন স্কুলে এবং গ্রামে প্রায় ২০/২৫ জন আহত হয়।

এব্যপারে রাণীনগর উপজেলা প্রকল্পকর্মকর্তা মেহেদি হাসান জানান, ভূমিকম্পে রাণীনগরে কোথাও কোন ক্ষয় ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে মধুপুর স্কুলের একটি ওয়াল ফেটে গেছে বলে শুনেছি।






মন্তব্য চালু নেই