মেইন ম্যেনু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর এন্তাজুল হক স্বাক্ষরিত এক বিবৃতিতে বুধবার এ তথ্য জানানো হয়।

এবারে বিশ্ববিদ্যালয়ের আটটি অনুষদভুক্ত ৫০টি বিভাগকে ৮টি ইউনিটে বিভক্ত করে ১৯ থেকে ২২ অক্টোবর পর্যন্ত পরীক্ষা নেওয়া হবে।

১৯ অক্টোবর সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ‘এইচ’ ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের, সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ‘এইচ’ ইউনিটের জোড় রোল নম্বরধারীদের এবং দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ‘সি’ ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের, বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘সি’ ইউনিটের জোড় রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২০ অক্টোবর সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ‘এফ’ ইউনিট বিজ্ঞান গ্রুপ, সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এফ ইউনিট অ-বিজ্ঞান গ্রুপ এবং দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ‘জি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২১ অক্টোবর সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের (বাণিজ্য) বিজোড় রোল নম্বরধারীদের, সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের জোড় রোল এবং সকল অ-বাণিজ্য রোল নম্বর এবং দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ‘ই’ ইউনিট বিজোড় রোল নম্বরধারীদের, বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘ই’ ইউনিট জোড় রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২২ অক্টোবর সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ‘বি’ ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের, ১১টা থেকে ১২টা পর্যন্ত ‘বি’ ইউনিটের জোড় রোল নম্বরধারীদের এবং দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ‘এ’ ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের, বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘এ’ ইউনিট জোড় রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

‘এ’ ইউনিটে এমসিকিউ পরীক্ষায় নুন্যতম পাস নম্বর প্রাপ্তদের মধ্যে যারা চারুকলা, নাট্যকলা ও সঙ্গীত বিভাগে ভর্তি হতে ইচ্ছুক তাদের ব্যবহারিক পরীক্ষার সময়সূচি পরবর্তীতে বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে পাওয়া যাবে।

এছাড়াও ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.ru.ac.bd, www.ru.ac.bd) থেকে জানা যাবে।






মন্তব্য চালু নেই