মেইন ম্যেনু

যশোর আদালতে তারেক রহমানের বিরুদ্ধে আবারও মামলা ॥ ১৪দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান যুক্তরাজ্য বিএনপি আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়। এ ঘটনায় সোমবার বেলা ১১টায় দিকে যশোর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা খয়রাত হোসেন বাদী হয়ে তারেক রহমানের বিরুদ্ধে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন। বিচারক আবু ইব্রাহিম মামলাটি গ্রহণ করে এবং আগামী ৬ জানুয়ারির মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।
মামলার বাদী বলেন তারেক রহমান যুক্তরাজ্য বিএনপি আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি ঘৃণা, বিদ্বেষ, ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এছাড়া মিথ্যা বক্তব্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। একারণে তার নামে মামলা করা হয়েছে।

 

যশোর জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা
সদরের ঘুরুলিয়া বসুন্ধরা ক্রীড়া চক্রের বরাদ্ধকৃত
চাল লোপাট ॥ এলাকায় চরম উত্তেজনা বিরাজ
যশোরে ঘুরুলিয়া বসুন্ধরা ক্রীড়া চক্রের বরাদ্ধকৃত চাল লোপাট করেছে ওই ক্লাব পরিচালনা কমিটির কয়েক নেতা। এতে ওই ক্লাবের সাধারণ সদস্য ও এলাকাবাসীর মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিষয়টির প্রতি নজর দেওয়ার জন্যে যশোর জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করছে ওই এলাকার সচেতন মহল।
স্থানীয় সুত্র জানায় যশোর সদরের ঘুরুলিয়া বসুন্ধরা ক্রীড়া চক্র ১৯৮০ সারে প্রতিষ্ঠিত হয়। উন্নয়নের জন্যে কয়েক বার কমিটি পরিবর্তন করেছে সাধারন সদস্যরা কিন্তু আজ পযর্ন্ত উন্নয়নের ছোয়া লাগেনি। সম্প্রতি সরকারীদরের এক প্রবাভশালী নেতা ঘুরুলিয়া বসুন্ধরা ক্রীড়া চক্রের উন্নায়নের জন্যে এক টন চাল বরাদ্ধ দেয়। কিন্তু ওই ক্লাবে উন্নায়ন না হওয়ায় সাধারন সদস্যদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। এক পর্যায় পরিচালনা কমিটির সাথে তাদের দফায় দফায় উত্তেজনার সৃষ্টি হয়। এ ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহুর্তে বড় ধরনের সংঘর্ষে জড়িয়ে পড়তে পারে বলে এলাকাবাসী জানায়। নাম প্রকাশ না করার শর্তে এক সদস্য জানায় যশোর শিক্ষা বোর্ডের কর্মচারী ও ঘুরুলিয়া বসুন্ধরা ক্রীড়া চক্রের সভাপতি হরুন আর রশিদ, সেক্রেটারী হাশর আলি, হিসার রক্ষক জাহাঙ্গীর হোসেন মিলে ওই একটন চাল লোপাট করেছে। এ ব্যাপারে সভাপতি হারুন আর রশিদের সাথে কথা বল্লে তিনি জানায় যশোর জেলা আ: লীগের সাধারন সম্পাদক শাহীন চাকলাদার ওই ক্লাবের উন্নায়নের জন্যে একটন চার বরাদ্ধ দেয়। তবে ওই চাল স্থানীয় এক প্রভাবশালী নেতা আব্দুস সামাদের মাধ্যমে দেওয়ার কথাছিল। ওই নেতা চাল দিয়েছে কিনা তা আমি বলতে পারবো না। সেক্রেটারী বিষয়টি স্পষ্ট ভাবে বলতে পারবে। সেক্রেটারী হাশর আলি দায়ভার এড়িয়ে হিসার রক্ষক জাহাঙ্গীর হোসেনের উপর চাপিয়ে দেয়। জাহাঙ্গীর হোসেনের সাথে কথা বরে জানা যায় একটন চার বরাদ্ধ পেয়েছি তবে তা হাতে আসেনি। অন্য একটি সুত্র জানায় ওই চাল বিক্রি হয়ে গেছে অনেক আগে। ওই টাকা ব্যায় হয়েছে পিকনিকের কাজে। ক্লাবের উন্নায়নের জন্যে বরাদ্ধকৃত চাল লোপাট করে যারা পিকনিক করে খেয়েছে তাদের ছেড়ে দেওয়া হবে না বলে ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন ওই এলাকার সচেতন মহল।






মন্তব্য চালু নেই