মেইন ম্যেনু

যশোরের খবর (৪/৭/১৪)

## সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময়
যশোর অফিস: যশোরের নবাগত জেলা প্রশাসক ড. মো. হুমায়ুন কবীর দৃঢ়তার সাথে বলেছেন, সততার ব্যাপারে কোনো আপস নেই। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন ।
তিনি আরও বলেন, ‘সরকারি কর্মকর্তা হিসেবে আমার যেমন অনেক কাজ করার সুযোগ রয়েছে, তেমনি অনেক সীমাবদ্ধতাও রয়ে । এ সব বাস্তবতা মাথায় রেখেই আমাকে কাজ করতে হবে। যশোরবাসীর প্রত্যাশা পূরণে ভূমিকা পালন করতে হবে।য়তিনি বলেন, ‘আমার পূর্বসূরি যশোর বাসীর কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন বলে শুনেছি। সে কথা মাথায় নিয়ে কাজ করবো। মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে উপস্তিতছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি মিজানুর রহমান তোতা, সম্পাদক আহসান কবীর, সাবেক সভাপতি এসকেএম জমির আহমেদ টুন, একরাম-উদ-দ্দৌলা, আনোয়ারুল কবির নান্টু, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নূর ইসলাম, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিমন খান, জাহিদ আহমেদ লিটন প্রমুখ।

## এনটিভির এক যুগ পূর্তি অনুষ্ঠান উদযাপন
যশোর অফিস : বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির ১২ বছর পদার্পণ অনুষ্ঠান যশোরে পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে প্রেসক্লাব যশোরে কেককেটে অনুষ্ঠান উদযাপন করেন যশোর পৌরসভার মেয়র মারুফুল ইসলাম মারুফ। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভার সভাপতিত্ব করেন প্রেসক্লাব যশোরের সভাপতি মিজানুর রহমান তোতা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম উদ দ্দৌলা, সস্পাদক মবিনুল ইসলাম মবিন, প্রেসক্লাব যশোরের সাবেক সভাপতি ফকির শওকত, প্রেসক্লাব যশোরের সম্পাদক আহসান কবীর, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজ্জাদ গণি খান রিমন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নূর ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক তৌহিদ জামান প্রমূখ। এর আগে এনটিভির যশোর জেলার প্রতিনিধি সাইফুল ইসলাম সজল শুভেচ্ছা বক্তব্য রাখেন।আলোচনা সভার আগে প্রেসক্লাব যশোর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবে এসে শেষ

## যশোর পৌরসভা কর্মচারী ইউনিয়নের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত
যশোর অফিস: যশোর পৌর মেয়র মারুফুল ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার না করলে আগামী রোববার থেকে নাগরিক সেবা বন্ধ করে দেবার ঘোষণা দিয়েছে পৌরসভা কর্মচারী ইউনিয়ন। পৌর মেয়র, কাউন্সিলর ও কর্মচারীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, শহরের নাজির শংকরপুর এলাকায় পৌরসভা পরিচালিত সারথী প্রাথমিক বিদ্যালয়ের জমি দখলের চেষ্টা করে একটি সন্ত্রাসী চক্র। এ নিয়ে এলাকাবাসীর সাথে তাদের সংঘর্ষ হয়। এক পর্যায়ে এলাকাবাসী সড়ক অবরোধ করে। বিষয়টি জেনে তৎকালীন জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান পৌর মেয়রকে বিষয়টি মীমাংসার জন্য পাঠান। মেয়র জেলা প্রশাসকের অনুরোধে সেখানে গিয়ে এলাকাবাসির সাথে কথাবলে সমস্যার সমাধান করেন। কিন্তু কয়েকদিন পর জমি দখলকারী চক্রটি পৌর মেয়র মারুফুল ইসলামসহ কাউন্সিলর ও কর্মচারীদের বিরুদ্ধে বোমাবাজি, ভাঙচুর ও লুটপাটের অভিযোগে মামলা করে। এরপর থেকে মামলা প্রত্যাহারের জন্য আন্দোলন চালিয়ে আসছে পৌর কর্মচারি ইউনিয়ন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ও আন্দোলন পরিচালনা কমিটির আহবায়ক আফজাল হোসেন, সংগঠনের সেক্রেটারি মনিরুল ইসলাম, মাসুদুল করিম কাক্কু, আবুল কালাম আজাদ লিল্লু, সাইদুল ইসলাম, কামাল আহমেদ, মোকছেদ আলী প্রমুখ।

## যশোরের পূর্ব শত্র“তার জের ধরে মারপিট ও লুটপাট
যশোর অফিস: পূর্ব শত্র“তার জের ধরে যশোর সদরের গাইদগাছি গ্রামের হারুণ অর রশিদকে ব্যাপক মারপিট করেছে একই গ্রামের কয়েকজন দুর্বৃত্ত্বরা। এ সময় তার নগদ টাকা ও স্বর্ণালংকার ছিনিয়ে নেয়। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ জানায়, গাইদগাছী গ্রামের শেখ আনোয়ারের পুত্র শেখ সাহিদ ও টিটুসহ অজ্ঞাতনামা আরো ৪/৫জন ইতোপূর্বে ১০ শতক জমি লিখে দেয়ার হুমকী দিয়ে আসছিল। জমি লিখে না দিলে তার স্ত্রী ছবুরা কন্যা কেয়া ও মিমকে অপহরণ ও হত্যা করে লাশ গুম করার হুমকী দিয়ে আসছিল। গত ২৮ জুন সন্ধ্যা ৭ টার দিকে হারুন অর রশিদের বাড়িতে সশস্ত্র অবস্থায় ঢুকে অস্ত্রের মুখে মারপিট করতে থাকে। একপর্যায়ে ছবুরা ঠেকাতে এলে তার গলায় থাকা ১ ভরি ওজনের স্বর্ণের চেইন, মাছ বিক্রির ২৫ হাজার টাকা ও ঘরে থাকা নগদ ৫০ হাজার টাকা চাঁদা সরুপ নিয়ে চলে যায়।

## যশোরে ইয়াবাসহ একজন আটক
যশোর অফিস: বুধবার রাতে যশোর কোতয়ালি থানা পুলিশ যশোর বেনাপোল সড়কের চাঁচড়া চেকপোষ্ট শাহিন সুপার মার্কেট এলাকায় অভিযান চালায়। এ সময় বাপ্পী হোসেনকে আটক করেছে। তার কাছ থেকে ৬০ পিস ইয়াবা উদ্ধার করেছে। সে বেনাপোল পোর্ট থানার দিঘীর পাড়া রেল লাইনের পাশে মফিজুর রহমানের পুত্র। কোতয়ালি থানার এসআই শোয়েব উদ্দিন আহমেদ জানায় বাপ্পী হোসেনকে আটক হয়। এসময় তার সহযোগী বাবলু পালিয়ে যায়। বাপ্পী শহরের চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী ।

## যশোরে স্কুল ছাত্রী অপহরণের অভিযোগ
যশোর অফিস: যশোর শহরের মোমিন গার্লস স্কুলের ৯ম শ্রেনীর এক ছাত্রীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা। এ ঘটনায় ছাত্রীর মা হাসনা হেনা বাদী হয়ে যশোর কোতয়ালি থানায় অভিযোগ করেছে।
যশোর পালবাড়ী ভাস্কর্যের মোড় কবর স্থান রোডের নাজিম উদ্দিনের কন্যা স্কুল ছাত্রীকে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলা দুধ পাওনা পূর্ব পাড়ার আব্দুল গনির পুত্র মাসুম প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। তার প্রস্তবা রাজি না হওয়ায় গত ২৯ জুন সকালে যশোর পৌর সভা ও রেড ক্রিসেন্টের সামনে থেকে মাসুম ও তার অজ্ঞাত ৪/৫জন সঙ্গীরা জোর পূর্বক অপহরণ করে।

## যশোরে কবি রফিকুল পাশার পিতার মৃত্যুতে শোক প্রকাশ
যশোর অফিস: বিদ্রোহী সাহিত্য পরিষদের নির্বাহী সদস্য কবি রফিকুল পাশার পিতার মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন বিদ্রোহী সাহিত্য পরিষদের সভাপতি অধ্যাপক মো: সামসুজ্জামান, সহ-সভাপতি মো: রমিজ উদ্দিন, শেখ হামিদুল হক, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মুন্না,সহ-সাধারণ সম্পাদক নুরজাহান আরা নীতি, সাংগঠনিক সম্পাদক আবুল হাসান তুহিন, অর্থ ও প্রকাশনা সম্পাদক আহমদ রাজু, অর্থ ও প্রচার সম্পাদক গৌরাঙ্গ মিত্র অর্নব, নির্বাহী সদস্য আহমেদ মাহাবুবু ফারুক, এএফএম মোমিন যশোরী, কাজী রকিুল ইসলাম, আমির হোসেন মিলন, প্রতিষ্ঠাতা সদস্য কবি পদ্মনাভ অধিকারী, কবি এডিএম রতন প্রমূখ।






মন্তব্য চালু নেই