মেইন ম্যেনু

ভয় দেখাবেন না : ট্রাইব্যুনাল

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসান এক আইনজীবীকে উদ্দেশ করে বলেছেন, আমাদের বিচার বিভাগ অত্যন্ত শক্তিশালী। আমাদেরকে ভয় দেখাবেন না।

বুধবার মানবতাবিরোধী অপরাধের মামলায় মাহিদুর রহমান ও আফসার হোসেন চুটুর মামলা রায়ের জন্য অপেক্ষমাণ রাখার আগে তাদের আইনজীবী আব্দুস সুবহান তরফদারকে উদ্দেশ করে তিনি এসব কথা বলেন।

যুক্তিতর্ক উপস্থাপনকালে আইনজীবী আব্দুস সুবহান তরফদার বলেন, আসামিদের বিরুদ্ধে আনিত তৃতীয় অভিযোগের বিচার ইতিপূর্বে হয়ে গেছে। তাই আপনারা এমন বিচার করেন, যাতে আন্তর্জাতিক মহলে এই বিচার নিয়ে প্রশ্ন না উঠে।

এ সময় ট্রাইব্যুনাল তাকে উদ্দেশ করে বলেন, দেশ বিদেশে কে কি বললো আমরা খেয়াল করি কম। এগুলোর দোহাই দিয়েন না। ভয়ও দেখাবেন না। আমরা শপথ নিয়েছি ন্যায় বিচার করার জন্য।

আদালত আরো বলেন, ট্রাইব্যুনাল কোন রায় দিলে তার বিরুদ্ধে উচ্চ আদালতে যাওয়ার সুযোগ আছে। আমাদের বিচার বিভাগ অনেক শক্তিশালী।

এসব মন্তব্যের পর উভয়পক্ষের যুক্তি উপস্থান শেষে চাঁপাইনবাবগঞ্জের মাহিদুর রহমান ও আফসার হোসেন চুটুর মামলার রায় যে কোন দিন ঘোষণা করা হবে মর্মে (সিএভিতে) রেখে দেন ট্রাইব্যুনাল।






মন্তব্য চালু নেই