মেইন ম্যেনু

বিদ্যুৎ খাতে ভারতের আরো সহায়তা চাইলেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি আবদুল হামিদ বাংলাদেশে বিদ্যুৎ খাতে ভারতের সহযোগিতার উচ্ছ্বসিত প্রশংসা করে এই সেক্টরে আরো সহযোগিতা করার জন্য সে দেশের প্রতি আহ্বান জানিয়েছেন।

রাষ্ট্রপতির প্রেস সেক্রেটারি ইহসানুল করিম জানান, শুক্রবার সকালে নয়া দিল্লিতে রাষ্ট্রপতি ভবনের সাউথ ড্রইং রুমে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় রাষ্ট্রপতি তাকে একথা বলেন।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ বৈঠকে বলেন, বাংলাদেশের উন্নয়নের জন্য তার দেশের সদিচ্ছা রয়েছে এবং থাকবে।

রাষ্ট্রপতি আবদুল হামিদ পররাষ্ট্রমন্ত্রীর মন্ত্রীর দায়িত্বভার গ্রহণের পরই প্রথমে বাংলাদেশ সফর করায় সুষমা স্বরাজকে ধন্যবাদ জানান।

রাষ্ট্রপতি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময়ে ভারত সরকার ও জনগণের সমর্থন ও সহযোগিতার কথা উল্লেখ করে দু’দেশের জনগণের মধ্যে আরো সহযোগিতার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

বৈঠকে রাষ্ট্রপতি হামিদ এবং ভারতের পররাষ্ট্রমন্ত্রী উভয়েই দু’দেশের মধ্যে সহযোগিতা বৃদ্ধিতে বাংলাদেশ-ভারত পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপের আরো সফর বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন।

বৈঠকে সুষমা বলেন, বাংলাদেশ শুধুমাত্র একটি প্রতিবেশী রাষ্ট্রই নয়, ভারতের একটি নির্ভরযোগ্য বন্ধুও। তিনি গত ছয় মাসে দু’দেশের মধ্যে শীর্ষ পর্যায়ের বৈঠকে সন্তোষ প্রকাশ করেন।

বৈঠকে বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাষ্ট্রপতির সিনিয়র সচিব শেখ আলতাফ আলী, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী উপস্থিত ছিলেন। -বাসস






মন্তব্য চালু নেই