মেইন ম্যেনু

বাংলাদেশ ব্যাংক পরিদর্শনে পুলিশ

বাংলাদেশ ব্যাংকে অগ্নিকাণ্ড তদন্তে ঘটনাস্থল পরিদর্শন করেছে মতিঝিল থানা পুলিশ।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মতিঝিল থানার কয়েকজন পুলিশ সদস্য ঘটনাস্থলে যান। তদন্তের উদ্দেশ্যে পুলিশের দলটি বাংলাদেশ ব্যাংকে যায় বলে থানা সূত্রে জানা গেছে।

বাংলাদেশ ব্যাংক ভবনের ১৩ তলায় বৈদেশিক মুদ্রানীতি বিভাগের একটি কক্ষে বৃহস্পতিবার রাতে আগুন লাগে। ঘণ্টাখানেকের চেষ্টার পর ফায়ার সার্ভিস রাত সাড়ে ১০টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

এই ঘটনায় শুক্রবার সকালে বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক নুরুল ইসলাম মতিঝিল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডি নং-১৫৭৩।

আগুন লাগার ঘটনায় রাতে বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে আগুনে ক্ষয়ক্ষতি ও কারণ জানতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির প্রধান বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আহমেদ জামাল। অপর দুই সদস্য হলেন ব্যাংকের মহাব্যবস্থাপক লে. কর্নেল (অব.) মো. মাহমুদুল হক খান চৌধুরী ও তফাজ্জল হোসেন। কমিটি আগামী ২৮ মার্চ তদন্ত প্রতিবেদন জমা দেবে বলে বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে বলা হয়েছে।

একই ঘটনায় ফায়ার সার্ভিস পাঁচ সদস্যের আলাদা একটি তদন্ত কমিটি গঠন করেছে। ঢাকা ফায়ার সার্ভিসের ডেপুটি ডিরেক্টর (ডিডি) সমেরন্দ্র নাথ বিশ্বাসকে প্রধান করে ওই কমিটি গঠন করা হয়। আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ ঘটনায় বাংলাদেশ ব্যাংক ও ফায়ার সার্ভিসের পাশাপাশি অর্থ মন্ত্রণালয় থেকেও তদন্ত কমিটি গঠন করা হবে বলে সাংবাদিকদের জানান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।






মন্তব্য চালু নেই