মেইন ম্যেনু

প্রত্যাশা পূরণ করবে মেসি

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের স্বপ্নের নেতৃত্ব দিবেন লিওনেল মেসি। শেষ পর্যন্ত ট্রফি তার হাতে উঠবে কিনা তা জানা নেই কারও। তবে সময়ের সেরা এই ফুটবল তারকা এবার প্রত্যাশামত মাঠ কাঁপাবেন ব্রাজিলে এমন বিশ্বাস ১৯৭৮ সালে আলবিসেলেস্তেদের বিশ্বকাপ জেতানো কিংবদন্তী ওসেই অরডাইলসের।

আর্জেন্টিনার হয়ে ৫২ আন্তর্জাতিক ম্যাচ খেলা ওসেই অরডাইলস মনে করেন এবারের বিশ্বকাপ আসরে বল পায়ে মেসি তার শ্রেষ্ঠ নৈপুণ্য দেখাবেন। গত বিশ্বকাপে নিজেকে মেলে ধরতে পারেননি পরপর চারবারের ব্যালন ডি’আর জেতা আর্জেন্টাই তারকা। আর সে কারণেই এবার ফুটবলের শ্রেষ্ঠ আসরে শ্রেষ্ঠত্ব প্রমাণে আরও বেশী আগ্রহী হবেন মেসি।

আর্জেন্টাইন সাবেক গ্রেট অরডাইলস বলেন, ‘এবার প্রত্যাশা অনুসারে খেলবে মেসি। এ ব্যাপারে আমি নিশ্চিত। আমি অপেক্ষা করছি তার অসাধারণ নৈপুন্য দেখার জন্য। আতিপ্রাকৃত যাদু রয়েছে মেসির পায়ে। সময়ের চেয়ে কৌশলগতভাবে এগিয়ে সে। যার দ্বারা অসম্ভবকে সম্ভব করবে সে।’

শুধু বিশ্বাস নয় যুক্তিও দেখিয়েছেন অরডাইলস। যুক্তি হিসেবে বিশ্বকাপ বাছাইপর্বে দলের হয়ে মেসির নৈপুন্যর কথা বলেন তিনি। দলের পক্ষে সেরা গোলদাতাও ছিলেন এই আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর।

তার সতীর্থ ম্যারাডোনার সঙ্গে মেসিকে তুলনা করেন আর্ডাইস। তিনি বলেন , ‘প্রত্যেক খেলোয়াড়ের নিজেস্ব ধরণ রয়েছে। আর আমার চোখে সে অতুলনীয়। সে ইতিমধ্যে যা করেছে এতেই গ্রেটদের খাতায় নাম উঠে গেছে তার। আর তা প্রমাণ করার জন্য বিশ্বকাপ জয়ের প্রয়োজন আছে মনে করি না আমি।’

বিশ্বকাপের আগে নিজেদের তৈরি করে নিতে স্লোভেনিয়া ও ত্রিনিদাদ এন্ড টোবাগোর বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে ১৫ জুন মাঠে নামবে আর্জেন্টিনা।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই