মেইন ম্যেনু

পীরের দরবারে হাদিয়া দেয়ার আগে বাপ মাকে হাদিয়া দিন –পীরজাদা জবিহুল্যা

ফুরফুরা শরিফের পীর এ কামেল মাদারজাদ ওলী সুলতানুল আরেফিন গাওসুল ওয়াক্ত হযরত ন’হুজুর পীর কেবলা (রহঃ) এর পৌত্র এবং পীর হযরত মাওলানা বাকী বিল্লাহ্ সিদ্দিকী (রহঃ) এঁর একমাত্র সাহেবজাদা জমিয়তে জাকেরিণের মুখ্য নির্দেশক পীরজাদা মাওলানা মহাঃ জবিহুল্যাহ সিদ্দিকী বলেছেন, আপনারা পীরের দরবারে আসেন পরিবর্তনের জন্য এবং আল¬াহপাকের নেক বান্দা হওয়ার জন্য। কিন্তু পীরের দরবারে এসে কোন পরিবর্তন হলো না, তাতে কি কোন লাভ হবে ? পীরজাদা বলেন, পাঁচ ওয়াক্ত নাজাম আদায়ের পাশাপাশি পিতামাতার খেতমত করতে হবে। কারণ পিতামাতাই সন্তানের বড় পীর।
তিনি বুধবার ঝিনাইদহ শহরের সায়াদাতিয়া খানকাহ শরীফে এক দোয়া মাহফিল ও আলোচনা সভায় বক্তৃতাদানকালে এ কথা বলেন। পীরজাদা আল¬ামা জবিহুল¬¬াহ সিদ্দিকী হাদিস পাকের উদ্বৃতি দিয়ে বলেন, “নিশ্চয় মায়ের পায়ের নিচে সন্তানের জান্নাত”। তিনি বলেন, আপনারা পীরের দরবারে হাদিয়া তহফা নিয়ে আসার আগে বাপ মাকে হাদিয়া দিন। পাঞ্জেগানা নামাজ আদায় করুন। হালাল রুজির চেষ্টা করুন। হারাম থেকে পরহেজ থাকনু। পীরজাদা জবিহুল¬¬াহ সিদ্দিকী বলেন, আমরা সবাই ফুরফুরা শরীফের দাদা হুজুর কেবলা আমিরুশ শরিয়ত হযরত আবু বকর সিদ্দিক (রহঃ) এর সিলসিলা ভুক্ত মুরিদ মুতাকেদিন। কোরআন হাদিস এজমা কেয়াস সস্বলিত তিনি যে মত ও পথ রেখে গেছেন. সেই মত ও পথ আমাদের মতপথ।
ঝিনাইদহে ৭ শিবিরকর্মীসহ গ্রেফতার ৩০
ঝিনাইদহের বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে সাত জামায়ত শিবির কর্মীসহ ত্রিশজনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার ভোরে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এদের গ্রেফতার করা হয়। ঝিনাইদহের পুলিশ সুপার আলতাফ হোসেন জানান, নাশকতা সৃষ্টির আশংকায় ঝিনাইদহ শহরের বিভিন্ন স্থান থেকে পাঁচ শিবির কর্মীসহ তেরজনকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি আরো জানান, এছাড়া জেলার বিভিন্ন উপজেলায় পুলিশের অভিযানে আরো ১৭ জন আসামী গ্রেফতার করা হয়। এরমধ্যে মহেশপুরে চারজন, হরিণাকুন্ডুতে দুুইজন ও সদর উপজেলায় তেরজনসহ বিভিন্ন মামলায় পলাতক আসামীসহ মোট ত্রিশজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বুধবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে বলে পুলিশ সুপার আলতাফ হোসেন জানান।
ঝিনাইদহে ফার্ষ্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের কম্বল বিতরন
ঝিনাইদহে ফার্ষ্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক শাখার পক্ষ থেকে গরীব-দুঃস্থদের মাঝে ২ শতাধিক কম্বল বিতরন করা হয়েছে। মঙ্গলবার বিকাল ৫টার দিকে ব্যাংক শাখার কার্যালয়ে এ কম্বল বিতরন করা হয়। কম্বল বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ পৌরসভার সাবেক মেয়র ও সমাজ সেবক এস,এম আনিচুর রহমান খোকা, ফার্ষ্ট সিকিউরিটি ইমলামী ব্যাংকের শাখা ব্যবস্থাপক এস,এম ইকরামুজ্জামান ও সহকারী ব্যবস্থাপক শহিদুল আলম প্রমুখ। স্থানীয় ২ শতাধিক গরীব ও দুঃস্থদের মাঝে কম্বল বিতরন করা হয়।
শৈলকুপায় ট্রাকের ধাক্কায় দুই জন নিহত
ঝিনাইদহের শৈলকুপা উপজেলার আসাননগর নামক স্থানে বুধবার সকালে ট্রাকের ধাক্কায় সাহাজুদ্দীন (৬৫) ও অজ্ঞাত নামা এক ভ্যানযাত্রীসহ দুইজন নিহত হয়েছেন। এ সময় মনোয়ারা খাতুন (৪০) নামে এক যাত্রী আহত হন। নিহত ভ্যান চালক সাহাজুদ্দীন শৈলকুপা উপজেলার বড়দা গ্রামের মৃত ওয়াজেদ আলীর ছেলে। অপর জনের পরিচয় পাওয়া যায় নি। শৈলকুপা থানার উপ-পরিদর্শক রায়হান জানান, বুধবার সকাল সোয়া ১০টার দিকে ঝিনাইদহ কুষ্টিয়া সড়কের আসননগর নামক স্থানে ইটভাটার মাটি টানা একটি ট্রাক বিপরীত দিক থেকে আসা একটি ভ্যানকে চাপা দেয়। এ সময় ভ্যান চালক সাহাজুদ্দীন ও এক যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। আহত হন ঝিনাইদহ শহরের তিন নং পানির ট্যাংকি পাড়ার শাহজাহান আলীর স্ত্রী মনোয়ারা খাতুন। আহত মনোয়ারা খাতুনকে ঝিনাইদহ দমকল বাহিনীর সদস্যরা উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপতালে নিয়ে আসে। শৈলকুপার ভাটই পুলিশ ক্যাম্পের তদন্ত কর্মকর্তা বেলাল হোসেন জানান, লাশ দুইটি উদ্ধার করে ময়না তদন্ত করা হয়েছে। এ ব্যাপারে শৈলকুপা থানায় মামলার পক্রিয়া চলছে।






মন্তব্য চালু নেই