মেইন ম্যেনু

পাবিপ্রবিতে ৫ দিন ব্যাপী আইটি ফেয়ার শুরু

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এনড টেকনোলজি বিভাগ আয়োজিত ৫দিন ব্যাপী “ইন্টার আইটি ফেয়ার ”২০১৪ নামে অন্তঃ বিশ্ববিদ্যালয় প্রযুক্তি মেলা শুরু হয়েছে।
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন।
শনিবার বেলা ১২টার সময় পাবিপ্রবির ক্যাম্পাসে এই প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়।
পাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. আল-নকীব চৌধুরীর সভাপতিত্বে অন্যদের মধ্যে পাবনা জেলা পরিষদ প্রশাসক এম সাইদুল হক চুন্নু, ইউনিভার্সাল ফুড লিমিটেডের ব্যাবস্থাপক কবি সোহানী হোসেন ও সিএসই ভিাগের চেয়ারম্যান কিসলু নোমান বক্তব্য রাখেন।
প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান বলেন, গত ৫ বছরে দেশে তথ্য প্রযুক্তি খাতে অবিশ্বাস্য উন্নয়ন হয়েছে। বর্তমান সরকারের বিশ্বাস টেকনোলজি মানুষের হাতে পৌঁছে দিতে পারলে দেশ সহসাই বদলে যাবে। তিনি নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করতে হবে। অন্যের জ্ঞান চালু না করে নিজেদের প্রতিভাকে আরো বাড়াতে হবে। এজন্য জ্ঞান চর্চার কোন বিকল্প নেই। বর্তমান সময়ে দেশ আইটি সাগরে ভাসছে। বিশ্বের দরবারে ইতোমধ্যে বাংলাদেশের ছেলেমেয়েরা তথ্য প্রযুক্তিতে জায়গা করে নিয়েছে। বিশ্ব আজ বুঝতে পেরেছে বাঙালির সন্তানদের শরীরে রয়েছে মুক্তিযুদ্ধের চেতনা। সেই চেতনায় তারা বিশ্বের দরবার আইটি সেক্টরে বিশেষ অবদান রেখে চলেছে। এ সবই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার অবদান বলে তিনি উল্লেখ্য করেন।

 

পাবনায় পুলিশের বিশেষ অভিযানে ৯২ জন গ্রেফতার
পাবনায় পুলিশ বিশেষ অভিযান চালিয়ে ৯২ জন বিভিন্ন মামলার ওয়ারেন্টভূক্ত পলাতক আসামীকে গ্রেফতার করেছে। নিয়মিত মামলার এসব আসামী হিসেবে দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। শনিবার সকালে তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।
পাবনার অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিকুর রহমান জানান, জেলার বিভিন্ন স্থানে বিশেষ অভিযান শুরু হয়েছে। এই অভিযানের আওতায় গত রাত থেকে আজ ভোর পর্যন্ত জেলার ১১ থানার বিভিন্ন এলাকা থেকে ৯২ জনকে গ্রেফতার করা হয়েছে।
এদের মধ্যে পাবনা সদরে ২৭ জন, ঈশ্বরদীতে ১১ জন, আমিনপুরে ১১ জন, চাটমোহরে ৭ জন, বেড়ায় ৬ জন, আতাইকুলায় ৬ জন, আটঘরিয়ায় ৫ জন, সাঁথিয়ায় ৫ জন, সুজানগরে ৪ জন, ফরিদপুরে ৫ জন ও ভাঙ্গুড়ায় ২ জন।






মন্তব্য চালু নেই