মেইন ম্যেনু

পাবনায় সুচিত্রা সেনের জন্মদিন পালন

রবিউল ইসলাম শাহীন, জেলা প্রতিনিধি.পাবনা : নানা আয়োজনের মাধ্যমে পাবনায় পালন করা হলো বাংলা চলচ্চিত্রের মহানায়িকা সুচিত্রা সেনের ৮৬তম জন্মদিন। আয়োজনের মধ্যে ছিল আলোচনা সভা, কেক কাটা ও চলচ্চিত্র প্রদর্শনী।

দিনটি পালনে সকাল ১১টায় পাবনার হেমসাগর লেনে সুচিত্রা সেনের স্মৃতি বিজরিত বাড়িতে তার জন্মদিনের কেক কাটার আয়োজন করে জেলা প্রশাসন। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রুহুল আমিন, শিক্ষাবিদ অধ্যাপক মোহাম্মদ কামরুজ্জামান, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক প্রলয় চাকীসহ অনেকে উপস্থিত ছিলেন।

কেক কাটার পর সুচিত্রার বাড়িতে স্বল্প পরিসরে স্মৃতি সংগ্রহশালার উদ্বোধন করেন অতিথিরা। এসময় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সংগ্রহশালা ঘুরে দেখেন। প্রাথমিকভাবে এ সংগ্রহশালায় সুচিত্রা সেনের বিভিন্ন চিত্র প্রদর্শণীর ব্যবস্থা করা হয়েছে।

এদিকে দুপুরে পাবনার অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির সম্মেলন কক্ষে সুচিত্রা সেনের ৮৬তম জন্মদিন পালন করে ‘সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ।’আলোচনা সভায় বক্তব্য দেন, অধ্যাপক শিবজিত নাগ, অধ্যক্ষ প্রফেসর হুমায়ুন কবির মজুমদার, প্রেসক্লাবের সম্পাদক আঁখিনূর ইসলাম রেমনসহ অনেকে। পরে কেক কেটে সুচিত্রা সেনের জন্মদিন পালন করা হয়।

অপরদিকে, মহানায়িকার জন্মদিন পালনে পাবনা প্রেসক্লাবে আলোচনা সভা, কেক কাটা ও চলচ্চিত্র প্রদর্শণীর আয়োজন করে সুচিত্রা সেন চলচ্চিত্র সংসদ। এতে সংসদের সভাপতি কমরেড জাকির হোসেন, সদস্য রেজাউল করিম মনি, নাট্যকার গনেশ দাশ, ফিরোজ খন্দকার প্রমুখ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে জন্মদিনের কেক কাটা ও সুচিত্রা সেন অভিনীত বাংলা চলচ্চিত্র প্রদর্শনী হয়।

এসব অনুষ্ঠানে বক্তারা বলেন, সুচিত্রা সেন পাবনার মেয়ে। এটা পাবনাবাসীর জন্য অহংকার। তাই তার স্মৃতি সংরক্ষণ করা এখন সময়ের দাবি। তা না হলে নতুন প্রজন্ম মহানায়িকা সম্পর্কে জানতে পারবে না। সুচিত্রা সেনের বাড়িতে দ্রুত সংগ্রহশালা গড়ে তুলতে সরকারের কাছে আহবান জানান বক্তারা।






মন্তব্য চালু নেই