মেইন ম্যেনু

নওগাঁয় বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে ২৪ ঘন্টার ধর্মঘট পালন

নওগাঁয় বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে ২৪ ঘন্টার প্রতীকী ধর্মঘট পালিত হয়েছে।

বাংলাদেশ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক ওনার্স এ্যাসোসিয়েশন নওগাঁ জেলা শাখার আহবানে গতকাল বৃহস্পতিবার সকাল ৬টা থেকে আজ শুক্রবার সকাল ৬টা পর্যন্ত এই ধর্মঘট চলে বলে বাংলাদেশ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক ওনার্স এ্যাসোসিয়েশন নওগাঁ জেলা শাখার সাধারণ সম্পাদক আতাউর রহমান জানিয়েছেন।

বাংলাদেশ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক ওনার্স এ্যাসোসিয়েশন নওগাঁ জেলা শাখার সাধারণ সম্পাদক আতাউর রহমান জানান, সম্প্রতি শহরের বিভিন্ন নিবন্ধিত বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টাগুলোতে জেলা সিভিল সার্জন ও নির্বাহী ম্যজিস্ট্রেটের সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালতের নামে স্বেচ্ছাচারিতা চালানো হচ্ছে। এতে ব্যবসায়িক ক্ষতিসাধনসহ হয়রানির শিকার হচ্ছেন ওইসব প্রতিষ্ঠানের মালিকরা।

তিনি বলেন, গত ১৫মে শহরের জমিলা রোগ মুক্তি ক্লিনিক পরিদর্শনের নামে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই ক্লিনিকের মালিক ডাঃ জাহেদুল ইসলামকে ৫ হাজার টাকা জরিমানা এবং তাকে ৩ মাসের কারাদন্ড দিয়ে জেল হাজতে পাঠানো হয়। এর প্রতিবাদ ও দন্ডপ্রাপ্ত ডা. জাহেদুল ইসলামের দন্ড মওকুফের দাবিতে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ২৪ ঘন্টার ধর্মঘট পালনের হয়।

সংগঠনের জেলা সভাপতি ডা. রেজাউল মাহমুদ জানান, ভ্রাম্যমাণ আদালতের নামে হয়রানি বন্ধ ও দন্ডপ্রাপ্ত ডা. জাহেদুলের শাস্তি মওকুফ করা না হলে আগামীতে অনিদিষ্টকালের ধর্মঘটের ডাক দেয়া হবে।

এ বিষয়ে নওগাঁর সিভিল সার্জন ডা: মোজাহার হোসেন জানান নওগাঁয় বেশ কিছু অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গড়ে ওঠেছে। এছাড়া কেউ কেউ নিয়ম না মেনে ইচ্ছেমতো ক্লিনিক পরিচালনা করছেন। ওইসব প্রতিষ্ঠানে অভিযান চালানোর কারণেই এক শ্রেণীর প্রতিষ্ঠান মালিকরা তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলেছেন।






মন্তব্য চালু নেই