মেইন ম্যেনু

খুলনার ১০ জেলায় দ্বিতীয় দিনের মতো ধর্মঘট চলছে

সড়ক দুর্ঘটনা মামলায় বাসচালকের সাজার প্রতিবাদে খুলনা বিভাগের ১০ জেলায় দ্বিতীয় দিনের মতো ধর্মঘট চলছে। সোমবার ভোর থেকে এ ধর্মঘটে যোগ দিয়েছে শরীয়তপুরের পরিবহণ মালিক শ্রমিকরাও।

তারেক মাসুদ ও মিশুক মুনিরের মৃত্যুর মামলায় গাড়িচালক জামির হোসেনের শাস্তির প্রতিবাদে রোববার ভোর থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

পরিবহন ধর্মঘটের কারণে অভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটে চলাচলকারী যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। ভোগান্তিতে পড়েছেন জেলার বাসিন্দারা। বেনাপোল স্থলবন্দরে ভোগান্তিতে পড়েছেন ভারত থেকে আসা কয়েক হাজার যাত্রী।

২০১৩ সালে মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্র পরিচালক তারেক মাসুদ এবং সাংবাদিক মিশুক মুনিরসহ পাঁচ জনের প্রাণহানির ঘটনা ঘটে। এ সংক্রান্ত মামলায় গত ২২ ফেব্রুয়ারি গাড়ি চালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদ- ও অর্থদ- দেয় আদালত। সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এই রায়ের প্রতিবাদেই অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয়।

জামিরের মুক্তির দাবিতে রায় ঘোষণার দিন থেকেই চুয়াডাঙ্গায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়। জেলাগুলো হলো খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, যশোর, নড়াইল, ঝিনাইদহ, মাগুরা, মেহেরপুর ও কুষ্টিয়া, শরীয়তপুর।






মন্তব্য চালু নেই