মেইন ম্যেনু

এবার খুলনা-রাজশাহী রুটে ছুটবে লাল সবুজের ট্রেন

খুলনা: এবার খুলনা-রাজশাহী রুটে নতুন করে যুক্ত হচ্ছে লাল-সবুজের ট্রেন। ভারত থেকে আনা ১২টি নতুন কোচ দিয়ে সাজানো হচ্ছে আন্ত:নগর সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেনটিকে। ফলে পূর্বের চেয়ে ট্রেনটির আসন সংখ্যাও বেড়েছে। যুক্ত হয়েছে এসি চেয়ার ও এসি সিট।

মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক খুলনা রেলওয়ে স্টেশনে এই ট্রেনের উদ্বোধন করবেন। এরপরই খুলনা থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছুটবে লাল সবুজের সাগরদাড়ি এক্সপ্রেস। গতকাল সোমবার (২৪ এপ্রিল) ট্রেনটির সাজ-সজ্জ্বার কাজ করা হয়েছে। এ জন্য রেলের উর্দ্ধতন কর্মকর্তারা এখন খুলনায় অবস্থান করছেন।

খুলনা রেল স্টেশন মাষ্টার কাজী আমীরুল ইসলাম বলেন, খুলনা-ঢাকা রুটে সুন্দরবন এবং চিত্রা এক্সপ্রেসের পর এবার লাল সবুজের নতুন কোচ দ্বারা সু-সজ্জিত করা হচ্ছে খুলনা-রাজশাহী রুটের সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেনটি। এখন সাজ-সজ্জ্বার কাজ চলছে। এতে আসন সংখ্যা বেড়েছে। যুক্ত হয়েছে এসি চেয়ার, এসি সিট ও শোভন চেয়ার। ফলে ট্রেন যাতায়াতে নতুন মাত্রা যুক্ত হয়েছে। আরো বেশি আরামদায়ক যাত্রা করতে পারবে যাত্রীরা। মঙ্গলবার দুপুর ২টায় খুলনা রেল স্টেশনে ট্রেনটির উদ্বোধনের পর বিকাল ৩টায় রাজশাহীর উদ্দেশ্যে যাত্রা শুরু করবে।

বাংলাদেশ রেলওয়ে রাজশাহীর চিফ ইঞ্জিনিয়ার (ম্যাকানিক্যাল) ইফতেখার হোসেন জানান, ভারত থেকে আনা ১২টি নতুন কোচ দিয়ে খুলনা-রাজশাহী রুটে আন্ত:নগর সাগরদাড়ি এক্সপ্রেসকে সাজানো হয়েছে। গত রবিবার রাতে ঈশ্বরদী থেকে ১২টি নতুন কোচ খুলনা আনা হয়েছে। বর্তমানে ট্রেনটিতে ৯৬৩ জন যাত্রী যাতায়াত করতে পারবে। যার মধ্যে এসি চেয়ার ৭৮টি, এসি সিট ৪৫টি এবং শোভন চেয়ার ৮৪০টি থাকছে। পূর্বে এ রুটে ১০টি কোচে আসন সংখ্যা ছিলো মাত্র ৬৮৫টি। ফলে পূর্বের চেয়ে ট্রেনটিতে আসন সংখ্যা বেড়েছে।






মন্তব্য চালু নেই