খুলনার সেই এমপিকে ঢাকায় তলব, ভাঙা হচ্ছে দেয়াল

প্রতিবেশীকে বাড়ি থেকে উৎখাত করার চেষ্টায় কয়েক ফুট দেয়াল তুলে বাড়িতে আসা যাওয়ার রাস্তা বন্ধ করে দেয়ার ঘটনায় খুলনার পাইকগাছার সংসদ সদস্য নুরুল হকের কাছে ব্যাখ্যা চেয়েছে আওয়ামী লীগ। সেই সঙ্গে দেয়ালটি ভেঙে ফেলতে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। এরই মধ্যে দেয়াল ভাঙাও হয়েছে।

রবিবার রাজধানীতে ফিটনেসহীন যানবাহনের বিরুদ্ধে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে এক প্রশ্নের জবাবে এ কথা জানান ওবায়দুল কাদের।

খুলনার পাইকগাছায় আওয়ামী লীগ কর্মী মোহাম্মদ আজিজ এবং তার পরিবারের বাড়িকে ঘিরে বড় দেয়াল নির্মাণের বিষয়ে সম্প্রতি আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি বাংলা একটি প্রতিবেদন প্রকাশ করেছে। ওই প্রতিবেদনে বলা হয়েছে, আজিজের পরিবারকে বাড়ি থেকে উৎখাত চেষ্টার অংশ হিসেবেই কয়েক ফুট উঁচু দেয়াল তুলে তাদের বাড়িতে আসা-যাওয়ার রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে।

আজিজের পরিবার বলছে, বাড়ি থেকে বের হতে হলে মইয়ের সাহায্যে প্রাচীর ডিঙোতে হয়। বাড়ির বয়স্ক এবং শিশুদের জন্য বিষয়টি খুবই ঝূঁকিপূর্ণ এবং অমানবিক। বর্তমানে তারা দেয়ালের নিচে গর্ত খুঁড়ে আসা-যাওয়া করছেন বলে জানান আজিজের ছেলে সাইফুল ইসলাম।

বিবিসি বাংলা এই খবরটি প্রকাশের পর বাংলাদেশের বেশ কিছু গণমাধ্যমও এ বিষয়ে সংবাদ প্রকাশ করে। আর এতে বিষয়টি নজরে আসে ক্ষমতাসীন দলের। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘ওই এম‌পিকে ঢাকায় পা‌র্টি অফিসে তলব করে‌ছি। স্বরাষ্ট্রমন্ত্রী ও আমি ওই দেয়াল ভেঙে ফেলতে পু‌লিশকে নির্দেশ দিয়ে‌ছি, রাতেই বে‌শিরভাগ অংশ ভাঙা হয়েছে।’



মন্তব্য চালু নেই