মেইন ম্যেনু

জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা

খালেদার পরবর্তী সাক্ষ্য গ্রহণ ১৮ জুন

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্টসংক্রান্ত দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পরবর্তী সাক্ষ্য গ্রহণ ১৮ জুন দিন ধার্য করেছেন আদালত।

সোমবার বকশীবাজারের কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ড প্রাঙ্গনে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালত এ দিন ধার্য করেন।

এর আগে এ মামলায় হাজিরা দিতে সকাল ১০টা ৫২ মিনিটে খালেদা জিয়ার গাড়িবহর আদালত প্রাঙ্গনে পৌঁছে। এর আগে সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে গুলশানের বাসা থেকে ঢাকার বিশেষ জজ আদালতের উদ্দেশে রওনা দেয় বিএনপির চেয়ারপারসনের গাড়িবহর।

২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে মামলা দায়ের করা হয়।

অন্যদিকে, ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা দায়ের করা হয়। জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে মামলা দায়ের করা হয়।

দীর্ঘদিন ধরে শুনানিতে অনুপস্থিত থাকায় গত ২৫ ফেব্রুয়ারি খালেদা জিয়া, কাজী সালিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত। পরে গত ৫ এপ্রিল আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন খালেদা জিয়াসহ তিন আসামি।






মন্তব্য চালু নেই