মেইন ম্যেনু

কুমিল্লায় একই পরিবারের ৫ জনের যাবজ্জীবন

কুমিল্লার লাকসামে ব্যবসায়ী জাকির হোসেনকে (২৫) হত্যার দায়ে একই পরিবারের পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়।

সোমবার দুপুরে এ আদেশ দেন কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নূর নাহার বেগম শিউলী।

দণ্ডপ্রাপ্তরা হলেন- লাকসাম সদরের পশ্চিমগাঁও গ্রামের বাবুল সাহা (৫৫), বাবুল সাহার স্ত্রী গীতা রাণী সাহা এবং তিন ছেলে মিঠুন সাহা (২৩), টুটুল সাহা (২৬) ও শিমুল সাহা (১৯)।

মামলার বিবরণী থেকে জানা যায়, লেনদেন নিয়ে বিরোধের জেরে ২০১০ সালের ৬ নভেম্বর রাতে বাজার থেকে বাড়ি যাওয়ার পথে ধারাল অস্ত্র দিয়ে ব্যবসায়ী জাকির হোসেনকে ছুরিকাঘাত করে আসামিরা। হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

পরদিন ৭ নভেম্বর নিহত জাকির হোসেনের বড় ভাই এরশাদ মিয়া খোকন বাদী হয়ে আটজনের নামে লাকসাম থানায় হত্যা মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. আবুল বাশার মামলার তদন্ত করে আট আসামির মধ্যে তিনজনকে মামলার অভিযোগপত্র থেকে বাদ দেন।

অন্য পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১১ সালের ৮ মার্চ অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। ১১ জন সাক্ষীর মধ্যে নয়জনের সাক্ষ্যগ্রহণ শেষে একই পরিবারের পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। সেই সঙ্গে তাদের ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়।

এ রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি অ্যাড. আবু তাহের সন্তোষ প্রকাশ করে বলেন, ঘটনার ছয় বছর পর ন্যায়বিচার পেয়েছে ভুক্তভোগী পরিবার। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. মাসুদ সালাউদ্দিন।






মন্তব্য চালু নেই