মেইন ম্যেনু

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ডিবেট সোসাইটির কর্মশালা অনুষ্ঠিত

মোঃ ওয়াহিদুল ইসলাম : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ডিবেট সোসাইটি আয়োজিত বিতর্কের মৌলিক ধারনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

২৩ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের হল রুমে কর্মশালাটি উদ্বোধন করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা ভাষা ও সাহিত্যে বিভাগের সহযোগী অধ্যাপক শামসুদ্দিন বাদল এবং লোক প্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের প্রভাষক শারমিন বেগম।

প্রথমে ফুল দিয়ে উদ্বোধক এবং প্রশিক্ষককে বরণ করে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ডিবেট সোসাইটির প্রধান সমন্বয়ক মোঃ ওয়াহিদুল ইসলাম।

দিনব্যাপী কর্মশালার প্রশিক্ষক হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক তার্কিক, বিজয় একাত্তর হল ডিবেটিং ক্লাবের সভাপতি, মুহসিন হল ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদক এবং জাককানইবি এর স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের প্রভাষক সাদিক হাসান শুভ।

এছাড়াও উপাচার্যের সাথে উপস্থিত থেকে ডিবেট সোসাইটির কার্যক্রম সামনে আরো ত্বরান্বিত করার অনুপ্রেরণা যোগিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী এবং বর্তমানে বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার ইব্রাহিম খলিল, জাকিবুল হাসান রনি, এবি সিদ্দিক, আরিফুল ইসলাম, পার্সোনাল অফিসার মাহমুদুর আহসান লিমন এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মেহেদী জামান লিজন।

উক্ত অনুষ্ঠানের সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের সাবেক তার্কিক কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে বিতর্কের চর্চা এবং পরবর্তীতে বিতর্ক নিয়ে কাজ করে বিতর্কের সাংগঠনিক রূপ দিতে এখনো যার ভূমিকা সর্বাগ্রে প্রথম ব্যাচের শিক্ষার্থী ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ডিবেট সোসাইটি’র প্রথম সদস্য সচিব ফাহাদুজ্জামান মোঃ শিবলী।






মন্তব্য চালু নেই