মেইন ম্যেনু

অবশেষে ওসি আতাউর ক্লোজড

​সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানার ওসি আতাউর রহমানকে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে হাইকোর্টে একটি রিট আবেদনের জেরে পুলিশ হেডকোয়ার্টার থেকে এই নির্দেশ দেওয়া হয়।

এসএমপির মুখপাত্র ও এডিসি রহমত উল্লাহ শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে অভিযুক্ত অন্য পুলিশ সদস্যদের ব্যাপারে তদন্ত চলছে বলে জানান তিনি।

জানা যায়, গত ১৭ জুলাই ছাতক পৌরসভা মেয়রের ভাই কামাল আহমদ চৌধুরীকে কোতোয়ালী থানার ওসি আতাউর রহমান ও ওসি (তদন্ত) শ্যামল বণিক, উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহিম, উপ-সহকারি পরিদর্শক (এএসআই) তাহের ও কনস্টেবল অধির থানায় শারীরিক নির্যাতন করেন। এই ঘটনায় কামাল আহমদ চৌধুরীর ছোট ভাই শামীম আহমদ চৌধুরী বৃহস্পতিবার দুপুরে হাইকোর্টে একটি রিট আবেদন দায়ের করেন। এই আবেদনের প্রেক্ষিতে বিচারক সালমা মাসুদ চৌধুরী ও মো. হাবিবুল গনির সমন্বয়ে গঠিত একটি বেঞ্চ পুলিশের আইজিপি এবং সিলেটের পুলিশ কমিশনারকে ওসি আতাউরসহ অভিযুক্তদের বিরুদ্ধে মামলা রুজুর নির্দেশ দেন। ঘটনাটি তদন্ত করে চার সপ্তাহের মধ্যে এ সংক্রান্ত একটি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য মানবাধিকার সংস্থার চেয়ারম্যানকেও নির্দেশনা দেওয়া হয়।

সূত্রে আরো জানা গেছে, হাইকোর্টের এমন নির্দেশনার পরপরই পুলিশ হেডকোয়ার্টার বিষয়টি নিয়ে তাৎক্ষণিক সিদ্ধান্ত নেয়। সেই সিদ্ধান্ত মোতাবেক কোতোয়ালী থানার ওসি আতাউর রহমানকে ক্লোজড করে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। তবে অভিযুক্ত অন্য পুলিশ সদস্যরা ঘটনায় সংশ্লিষ্ট কি না তা তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানা গেছে।






মন্তব্য চালু নেই