ফখরুলের রিমান্ড ও জামিন নামঞ্জুর

পল্টন থানার নাশকতার তিন মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের রিমান্ড ও জামিন নামঞ্জুর করেছেন আদালত। একইসঙ্গে তদন্ত কর্মকর্তা চাইলে ২৩ মের মধ্যে মির্জা ফখরুলকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করতে পারবেন বলে নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার মির্জা ফখরুলের আইনজীবী জয়নুল আবেদীন মেজবা পল্টন থানার নাশকতার তিন মামলায় ঢাকা মহানগর হাকিম অশোক কুমার দত্তের আদালতে মির্জা ফখরুলের জামিন শুনানি করেন। শুনানি শেষে ফখরুল ইসলাম আলমগীরের রিমান্ড ও জামিন নামঞ্জুর করেছেন আদালত।

সকালে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কাশিমপুর কারাগার থেকে আদালতে হাজির করা হয়েছে। গত রোববার মির্জা ফখরুলের তিন মামলায় জামিন শুনানির জন্য আবেদন করা হয়।

গত ৬ জানুয়ারি জাতীয় প্রেসক্লাব থেকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটক করে পুলিশ। আটকের পর তাকে দুই মামলায় আট দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। ২৭ জানুয়ারি পল্টন থানার গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় করা মামলায় ঢাকা মহানগর হাকিম আলী মাসুদ সেখ মির্জা ফখরুলের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। ৩ ফেব্রুয়ারি মতিঝিল থানার বিস্ফোরণ মামলায় ঢাকা মহানগর হাকিম এমদাদুল হক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে বুধবার তিন মামলায় মির্জা ফখরুলের ১০ দিন করে মোট ৩০ দিনের রিমান্ড আবেদন করেছিলেন তদন্ত কর্মকর্তা। তবে শুনানি শেষে আদালত সেই আবেদন নামঞ্জুর করে মির্জা ফখরুলকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।



মন্তব্য চালু নেই