পাবনার কিছু খবর

পাবনায় কোকোর গায়েবানা জানাজা ও শোক র‌্যালী অনুষ্ঠিত

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে সদ্য প্রয়াত আরাফাত রহমান কোকো গায়েবানা জানাযা নামাজ পাবনায় অনুষ্ঠিত হয়েছে। জানাযা নামাজ শেষে বের করা হয় শোক র‌্যালী।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় জেলা বিএনপির উদ্যোগে দলের অস্থায়ী কার্যালয় চত্বরে অনুষ্ঠিত গায়েবানা জানাযা নামাজে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

জানাযা নামাজে ইমামতি করেন মাওলানা রেজাউল করিম। দোয়া পরিচালনা করেন জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ মান্নান। জানাযা নামাজ শেষে একটি শোক র‌্যালী নিয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে নেতাকর্মীরা।

 

পাবনায় যক্ষ্মা প্রতিরোধে ঈমামদের ভূমিকা শীর্ষক জেলা মতবিনিময় সভা অনুষ্ঠিত
যক্ষ্মারোগ প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে ঈমামদের ভূমিকা শীর্ষক জেলা মতবিনিময় সভা মঙ্গলবার বেলা এগারোটায় ইসলামিক ফাউন্ডেশন পাবনা জেলা কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ যক্ষা নিরোধ সমিতি (নাটাব)’র উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: হারুন অর রশিদ। নাটাব পাবনা শাখার সহ-সম্পাদক প্রকৌশলী আবরার হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, পাবনা বক্ষব্যধি ক্লিনিকের মেডিকেল অফিসার ডা: পার্থ প্রতিম সাহা, ইসলামিক ফাউন্ডেশন পাবনা কার্যালয়ের Pabna Jokkha Photo (27-01-2015)উপ-পরিচালক মো: দেলোয়ার হুসাইন, সহকারী পরিচালক মো: ফজলুল করিম।

সভায় বক্তারা বলেন, যক্ষ্মায় আক্রান্ত রোগীদের নিয়মিত ওষুধ খেতে হবে। মাঝপথে ওষুধ খাওয়া বন্ধ করলে রোগ আরও ভয়াবহ আকার ধারণ করবে। ওষুধ সেবন নিয়মিত নিশ্চিত করতে হবে। পাশাপাশি সভায় যক্ষ্মা রোগ সর্ম্পকে সাধারণ মানুষকে জানানো ও যক্ষèায় আক্রান্ত রোগীদের চিকিৎসার আওতায় নিয়ে আসার উপর গুরুত্বারোপ করা হয় এবং যক্ষ্মা প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে বিভিন্ন পেশাজীবি মানুষের মতো ঈমামদেরও ভূমিকার রাখার জন্য আহবান জানানো হয়।

যক্ষা বিষয়ক তথ্য উপস্থাপন ও অনুষ্ঠান পরিচালনা করেন নাটাবের সোস্যাল মোবিলাইজার (এস এম) মো: আতাউর রহমান। সভায় সদর উপজেলার বিভিন্ন মসজিদের ৩০ জন ঈমাম অংশগ্রহণ করেন।



মন্তব্য চালু নেই